ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভাস্কর্য উন্মোচন করে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানালেন মেসিরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ৪ জুন ২০২১   আপডেট: ১২:২৩, ৪ জুন ২০২১
ভাস্কর্য উন্মোচন করে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানালেন মেসিরা

আর্জেন্টিনার খেলা হচ্ছে, আর গ্যালারিতে সমর্থন জানাতে নেই ডিয়েগো ম্যারাডোনা- এমনটা কমই দেখা গেছে। বৃহস্পতিবার (৩ জুন) মাঠে নামলো আলবিসেলেস্তেরা। কিন্তু চাইলেও তাদের ফুটবল গ্রেটকে কোথাও খুঁজে পাওয়া গেলো না। গত ২৫ নভেম্বর বিশ্বকে কাঁদিয়ে পরপারে চলে গেছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক। তবে চিলির বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের আগে ঠিকই থাকলেন ম্যারাডোনা। তার ভাস্কর্য উন্মোচন করে তাকে শ্রদ্ধা জানালেন লিওনেল মেসিরা।

নতুন মাদ্রে দে কিউদাদেস স্টেডিয়ামে ম্যারাডোনার একটি ভাস্কর্য উন্মোচন করা হয়। কোমরে দুই হাত দিয়ে ফুটবলে পা রেখে দাঁড়িয়ে আছেন ১৯৮৬ সালের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ম্যাচ শুরুর আগে তাকে শ্রদ্ধা জানাতে খেলোয়াড়রা ১০ নম্বর জার্সি পরেছিলেন। ম্যারাডোনার ছবির ওপর লেখা ছিল ‘১৯৬০-∞’ যা দিয়ে তার অমরত্ব বোঝানো হয়েছে।

ম্যারাডোনাকে ছাড়া প্রথম ম্যাচে নেমে হতাশ হতে হয়েছে আর্জেন্টিনাকে। মেসি পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নিলেও অ্যালেক্সিস সানচেজ চিলিকে সমতায় ফেরান। শেষ দিকে তাদের একটি শট গোলবারেও লাগে।

আবেগঘন এই ম্যাচ শেষে মেসি বলেছেন, ‘ডিয়েগো ম্যারাডোনাকে ছাড়া প্রথমবার, এটা ছিল খুব গুরুত্বপূর্ণ ম্যাচ। আমরা জানি জাতীয় দল মানে তার কাছে কী, তিনি আমাদের সঙ্গেই ছিলেন।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়