Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

‘সাকিবের ঘটনা দুর্ভাগ্যজনক, শাস্তি হবে আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ১১ জুন ২০২১   আপডেট: ১৯:২০, ১১ জুন ২০২১
‘সাকিবের ঘটনা দুর্ভাগ্যজনক, শাস্তি হবে আম্পায়ারের রিপোর্টের ভিত্তিতে’

আবাহনীর বিপক্ষে ম্যাচে স্টাম্পে লাথি দেওয়া ও স্টাম্প তুলে আছাড় দেওয়ার ঘটনায় নিয়ম বা বাইলজ অনুযায়ী শাস্তি হবে মোহামেডানের অধিনায়ক সাকিব আল হাসানের। তবে কী শাস্তি হবে পারে নিশ্চিত করতে পারেননি বিসিবির পরিচালক ও সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম।

ম্যাচ অফিসিয়াল অর্থাৎ অনফিল্ড আম্পায়ারদের ও ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে তার শাস্তি হবে। ম্যাচের যে কোনো ঘটনায় শাস্তি দেওয়ার প্রয়োজন হলে তা ম্যাচ রেফারি দিতে পারেন। সাকিবের ক্ষেত্রেও ব্যতিক্রম হবে না। আম্পায়ারদের রিপোর্টের ভিত্তিতে ম্যাচ রেফারি শাস্তি দেবেন। তবে সাকিবের বিতর্কিত ঘটনায় যদি আরও শাস্তির দেওয়ার প্রয়োজন অনুভব করে তাহলে তা দিতে পারবে সিসিডিএম।

সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম বলেন, ‘ম্যাচ রেফরি এবং যারা ম্যাচ পরিচালনা করেন আম্পায়ার্স, তারা একটা রিপোর্ট দিবে, আমরা আশা করছি আজ তাদের রিপোর্ট আসবে। সব বাইলজে আছে কী হলে কী হবে। আপনি বাইলজে ভাঙলে বা কোনো নিয়ম ভঙ্গ করলে আমরা তার বিরুদ্ধে ব্যবস্থা নেব।’

এ ঘটনাকে দুর্ভাগ্যজনক বলছেন বিসিবির এ পরিচালক। খেলার মাঠে খেলোয়াড়দের অনুভূতি নিয়ন্ত্রণে রাখার কথাও জানালেন তিনি, ‘খেলার মাঠে অনেক কিছুই হয়। আজ আবাহনী মোহামেডানের খেলা ছিল। এ ম্যাচকে ঘিরে উত্তেজনা ছিল। সাকিবও একটি ঘটনা ঘটিয়েছে। ফেসবুকে ও ইউটিউবে খেলা লাইভ দেখিয়েছে। সবাই দেখেছে। এটা দুর্ভাগ্যজনক। ক্রিকেটে আবেগের বশে অনেক কিছু হয়ে যেতে পারে। কিন্তু আশা করবো সব খেলোয়াড় নিজেদের আবেগ নিয়ন্ত্রণে রাখবে। সাকিবের মতো সিনিয়র খেলোয়াড় আবেগ সামলে রাখবেন এটা প্রত্যাশা করা হয়। তারা পেশাদার ক্রিকেটার, আন্তর্জাতিক ক্রিকেটার। এটা কোনো উদাহরণ হতে পারে না।’

শুক্রবার আবাহনীর বিপক্ষে ম্যাচে একবার নয়, দুবার সাকিব বিতর্কে জড়ান। নিজের বোলিংয়ে ওভারের ষষ্ঠ বল মুশফিকের পায়ে লাগলে আবেদন করেন সাকিব। আম্পায়ার ইমরান পারভেজ নট আউট জানানোর সেকেন্ড ব্যবধানে স্টাম্পে লাথি দেন। তেড়েফুড়ে গেলেন আম্পায়ারকে মারতে! অকথ্য ভাষায় গালিগালাজও করলেন! এরপর উত্তেজিত হয়ে কথা বলতেই থাকেন। সতীর্থরা এগিয়ে এসে পরিস্থিতি সামলে নেওয়ার চেষ্টা করেন।

পরের ওভারে মিরপুরে বৃষ্টি ও বাতাসের কারণে আম্পায়াররা যখন কভার আনার ডাক দেন তখন আবার মেজাজ হারান সাকিব। এক্সটা কাভার থেকে দৌঁড়ে এসে দুই হাতে দুই স্টাম্প তুলে আছাড় মারেন। আবার পরিস্থিতি খারাপ হয়ে যায়। এরপর বৃষ্টি জলে ভেসে যায় মাঠ।

৮৩ মিনিট বন্ধ থাকার পর আবাহনীর নতুন টার্গেট ৯ ওভারে ৭৬। সেই রান তাড়া করতে গিয়ে ৩১ রানে গুটিয়ে যায়। ৫ বছর পর মোহামেডান জিতেছে আবাহনীর বিপক্ষে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়