ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘দ্বিতীয় পরিবারের’ সঙ্গে ঈদানন্দ ভাগাভাগি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৭, ২১ জুলাই ২০২১   আপডেট: ২১:৩১, ২১ জুলাই ২০২১

জাতীয় দলের ক্রিকেটারদের আরেকটি ঈদ কাটল বিদেশ ভূঁইয়ে। আন্তর্জাতিক ক্রিকেট সূচির কারণে প্রায়ই তারা পরিবার ছেড়ে বিশেষ দিনটি পালন করেন বিদেশে। এবার জাতীয় দলের ক্রিকেটাররা রয়েছেন জিম্বাবুয়েতে। সেখানেই আজ ঈদুল আজহা পালন করেছেন তারা।

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের মতে জাতীয় দল তাদের কাছে দ্বিতীয় পরিবার। তাইতো সকলে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারছেন। আগের রাতে ওয়ানডে সিরিজে জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করায় ঈদের আনন্দ দ্বিগুন হয়েছে। জৈব সুরক্ষা বলয়ে থাকায় বাইরে যাওয়ার সুযোগ নেই।

তাই আজ টিম হোটেলের প্রাঙ্গনে ঈদের নামাজ আদায় করেন তারা। আগে থেকেই জানা ছিল, ঈদ করতে হবে জিম্বাবুয়েতে। প্রস্তুতি নিয়েই গিয়েছেন তারা। পাঞ্জাবি, কাবলি পরে ক্রিকেটাররা ঈদের নামাজ পরেছেন। নামাজ পরিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ঈদের নামাজ শেষে তামিম ব্যক্তিগত ফেসবুকে লিখেন, ‘বাড়ি থেকে দূরে দ্বিতীয় পরিবারের সঙ্গে ঈদের নামাজ আদায় করলাম। আপনার যা কিছু আছে তা নিয়েই আল্লাহর নেয়ামতকে স্বীকার করুন। আপনার প্রার্থনা এবং ত্যাগ কখনই ফিরিয়ে দেয়া হবে না।’ আজ বিকেলেই তামিম দেশের বিমান ধরবেন। প্রায় দুই মাস বিশ্রাম ও পুনর্বাসনে থাকবেন তিনি। তার সঙ্গী মিরাজ ও তাইজুল।

সাকিব আল হাসান ফেসবুকে লিখেন, ‘পবিত্র এই ঈদ প্রিয়জনদের সাথে আমাদের জীবনেও বয়ে আনুক প্রশান্তি ও সুস্থতা। আসুন প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি মেনে চলি ও সবাই উপভোগ করি একটি সুস্থ ও সুন্দর ঈদ। আপনাদের সকলকে ঈদুল আজহার শুভেচ্ছা।’

মুস্তাফিজুর রহমান লিখেছেন, ‘আমাদের পক্ষ থেকে সবাইকে ঈদের শুভেচ্ছা। করোনা মহামারির সময় সবাই পরিবারের সঙ্গে নিরাপদে থাকার চেষ্টা করবেন। হ্যাঁ বড় জয়ের পর ঈদ।’ সতীর্থদের সঙ্গে কয়েকটি ছবি পোস্ট করে তাসকিন লিখেছেন, ‘সবাইকে ঈদের শুভেচ্ছা।’

শুক্রবারই ক্রিকেটারদের নামতে হচ্ছে টি-টোয়েন্টি সিরিজে। পরপর দুদিন দুইটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে ক্রিকেট দল। ২৫ জুলাই হবে শেষ টি-টোয়েন্টি। শুধু টি-টোয়েন্টি খেলতে যাওয়া ক্রিকেটাররা বিকেলে অনুশীলন করেছেন। ওয়ানডে সিরিজ শেষে বাকিরা ছিলেন বিশ্রামে।

জানা গেছে, ক্রিকেটারদের জন্য আজ বিশেষ খাবারের আয়োজন করা হয়েছে। মেন্যু ক্রিকেটাররাই ঠিক করে দিয়েছেন। 

 

  

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়