Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৩ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৮ ১৪২৮ ||  ১৩ সফর ১৪৪৩

টাইফুন নিয়ে দুশ্চিন্তায় জাপানিরা, উচ্ছ্বসিত সার্ফাররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ২৩ জুলাই ২০২১  
টাইফুন নিয়ে দুশ্চিন্তায় জাপানিরা, উচ্ছ্বসিত সার্ফাররা

আগামী সপ্তাহ থেকে টোকিওর উপকূলীয় এলাকাগুলোতে টাইফুন আঘাত হানতে পারে, তা নিয়ে দুশ্চিন্তায় জাপানিরা। কিন্তু সেই টাইফুনকে দুই হাতে স্বাগত জানাতে চায় অলিম্পিক গেমসে অংশ নেওয়া সার্ফাররা।

টোকিওতে এবারের অলিম্পিক হচ্ছে টাইফুনের মৌসুমে। এবারের গেমসে করোনা ছাড়াও আলোচিত বিষয় আবহাওয়া। তীব্র গরম আর আর্দ্রতায় ভুগতে হতে পারে অ্যাথলেটদের। এমন সময়ে শোনা গেলো রাজধানীতে ধেয়ে আসছে টাইফুন।

কিন্তু বাতাস ও ঢেউ সার্ফিংয়ের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। তাই টাইফুন আসার খবরে উচ্ছ্বসিত সার্ফাররা, আগামী সপ্তাহে অলিম্পিকে অভিষেক হতে যাচ্ছে এই খেলার।

আন্তর্জাতিক সার্ফিং সংস্থার সভাপতি ফার্নান্ডো আগুয়েরে বলেছেন, ‘ভালো ঢেউ থাকবে, জাপানি উপকূলে শক্তিশালী টাইফুন আঘাত হানবে। জানি ঢেউ অনেক বড় হবে। প্রাকৃতিক সমস্যায় তো কিছুই করার নেই। খেলোয়াড়রা কতটা দক্ষ সেটা জানা যাবে এই বৈরি পরিবেশেই।’

তবে অংশগ্রহণকারী প্রতিযোগীরা এই খবরে খুশি। জাপানের যেই সুগিয়াসাকি সার্ফ বিচে প্রতিযোগিতা হবে, সেখানকার ছোট ঢেউ নিয়ে চিন্তায় ছিলেন কিছু প্রতিযোগী। তাদের মতে, ছোট ঢেউয়ে নিজেদের দক্ষতা ভালোভাবে দেখাতে পারবেন না।

কিন্তু টাইফুন আসার খবরে উচ্ছ্বাস প্রকাশ করেছেন অনেকেই। নিউজিল্যান্ডের কোচ ম্যাট স্কোরিঙ্গে বলেছেন, ‘অনুশীলনে নেমে এখন পর্যন্ত যে ছোট ছোট ঢেউ দেখেছি, তাতে আমরা চিন্তায় ছিলাম। কিন্তু টাইফুন আসছে খবরটা শুনে প্রত্যেকেই উজ্জীবিত। এটা ভালোই হবে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ