Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

মিশন অস্ট্রেলিয়া শুরু, অনুশীলনে বাংলাদেশ 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ১ আগস্ট ২০২১   আপডেট: ১০:১৭, ১ আগস্ট ২০২১
মিশন অস্ট্রেলিয়া শুরু, অনুশীলনে বাংলাদেশ 

মাঠের বাইরের নানা আলোচনা নিয়ে সরগরম ছিল অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরকে কেন্দ্র করে। করোনাকালীন জৈবসুরক্ষিত পরিবেশকে কেন্দ্র করে ক্রিকেট অস্ট্রেলিয়ার নানা শর্ত নিয়েই মূলত সকল আলোচনা। অবশেষে সবকিছু ছাপিয়ে শুরু হচ্ছে মাঠের কার্যক্রম।

জিম্বাবুয়ে সফর থেকে ফিরে তিন দিনের রুম কোয়ারেন্টাইন শেষে রোববার (১ আগস্ট) সকাল ১০টায় অনুশীলনের জন্য মাঠে নেমেছে বাংলাদেশ দল। মিরপুর শেরে বাংলায় মাহমুদউল্লাহর নেতৃত্বে ১৭ জনের স্কোয়াড নিয়ে শুরু হয়েছে এই অনুশীলন। আর বিকেলে অনুশীলনে নামার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

দুই দলের ক্রিকেটার, কোচিং ও সাপোর্টিং স্টাফদের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ আসায় কোনো ধরনের দুর্ঘটনা ছাড়াই শুরু হচ্ছে সিরিজের আনুষ্ঠানিক কার্যক্রম।

আগামীকাল সোমবার (২ আগস্ট) বাংলাদেশ বিকেলে ও অস্ট্রেলিয়া সকালে অনুশীলন করবে। দুই দলের পাঁচ ম্যাচ সিরিজ শুরু হবে ৩ আগস্ট সন্ধ্যা ৬টায়। পরের চারটি ম্যাচ ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। প্রতিটি ম্যাচ দিবারাত্রির। সবগুলো খেলাই হবে মিরপুর শেরে বাংলায়।

জিম্বাবুয়ের বিপক্ষে একটি সফল সফর শেষে অস্ট্রেলিয়ার বিপক্ষে নামছে বাংলাদেশ। টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে তিন ধাপে বাংলাদেশ জিম্বাবুয়ে সফরে গিয়েছিল। একমাত্র টেস্ট ম্যাচ দিয়ে শুরু হয় সফর, শেষ হয় টি-টোয়েন্টি দিয়ে। গত ২৯ জুলাই দেশে ফিরে বিমানবন্দর থেকে সরাসরি পুরো দল চলে যায় কোয়ারেন্টাইনে। আজ শেষ হয়েছে কোয়ারেন্টাইন পর্ব।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট ও ওয়ানডেতে একচেটিয়াভাবে সিরিজ জিতে নেয় বাংলাদেশ। আর টি-টোয়েন্টিতে এসে এক ম্যাচে পেতে হয়েছে হারের স্বাদ; তবে সিরিজ জয়ে বাঁধা হয়ে দাঁড়াতে পারেনি স্বাগতিকরা।

একটি সফল সফর শেষেও তৃপ্তির ঢেকুর তোলার সুযোগ নেই মাহমুদউল্লাহ রিয়াদদের সামনে। এবার ঘরের মাটিতে অগ্নি পরীক্ষা অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেই পরীক্ষায় উতরাতে হলে প্রস্তুতির কোনো ঘাটতি রাখা যাবে না।

ঢাকা/রিয়াদ

সর্বশেষ

পাঠকপ্রিয়