ঢাকা     রোববার   ২৭ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৯ ||  ০১ জমাদিউল আউয়াল ১৪১৪

মুমিনুল-সাদমানদের জন্য বিসিবির যে পরিকল্পনা

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ১৪ আগস্ট ২০২১   আপডেট: ১৯:৩৬, ১৪ আগস্ট ২০২১
মুমিনুল-সাদমানদের জন্য বিসিবির যে পরিকল্পনা

জাতীয় টেস্ট দলের ক্রিকেটারদের অনুশীলন ও ম্যাচ খেলার সুযোগ করে দিতে এইচপির সঙ্গে ম্যাচ আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ।

জাতীয় নির্বাচক কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু জানিয়েছেন, টেস্ট দলের ক্রিকেটাররা যেন অনুশীলনে পিছিয়ে না থাকে সেজন্য এই আয়োজন। চট্টগ্রামে সিরিজের দুইটি চারদিনের ম্যাচ আয়োজন হবে। সঙ্গে তিনটি ওয়ানডে ম্যাচও খেলবে।

বিসিবিতে আজ এক সভায় এসব চূড়ান্ত হয়। সভা শেষে গণমাধ্যমে মুখোমুখি হন মিনহাজুল আবেদীন নান্নু। তার কথা শুনেছে রাইজিংবিডি, 

 

এইচপি ক্যাম্পের সঙ্গে এ দলের সিরিজ?

মিনহাজুল আবেদীন নান্নু: চট্টগ্রামে আমাদের দুটি দল যাচ্ছে, একটা 'এ' দল, আরেকটা এইচপি। 'এ ' দলে জাতীয় দলের টেস্টের খেলোয়াড়রা যাবে। যারা লাল বলের ক্রিকেট খেলে। ওখানে আমরা একটা সিরিজ আয়োজন করেছি এইচপি ও এ টিমের। তিনটি ওয়ানডে হবে এবং দুটি চারদিনের ম্যাচ থাকবে। আশা করি প্রাকৃতিক কোনো বাধা না থাকলে ভালো অনুশীলন সেশন হবে। 

বাংলাদেশ টাইগার্স নামে একটি দল তৈরির ঘোষণা এসেছিল...

মিনহাজুল আবেদীন নান্নু: এটা নিয়ে আমরা তিনটা চারটা মিটিং করেছি। আমরা এটা একটা পরিকল্পনা নিয়ে আগাচ্ছি। আমরা আশা করি সামনের দুই সপ্তাহের মধ্যে এটাও জেনারেট করতে পারব। কিন্তু এখনো সমস্যা রয়েছে, মাঠের সমস্যা। কোথায় অনুশীলন করবো আমরা। কারণ বৃষ্টির জন্য ইনডোর গুরুত্বপূর্ণ। মাঠ পেলে আমরা সেটাও শুরু করতে পারবো। 

‘এ’ দলের স্কোয়াড

মিনহাজুল আবেদীন নান্নু: 'এ' দলে ১৮ জনের স্কোয়াড দেওয়া হয়েছে। তাদের সফর নিয়েও পরিকল্পনা হচ্ছে। পুরোপুরি চূড়ান্ত করার বিষয় আছে। কোভিডের কারণে শুধু আমাদের দেশে না, অনেক দেশেরই খেলা চালনো নিয়ে ভুগছে। আমরা আশা করছি আগামী দুই সপ্তাহের মধ্যে যদি সব নরমাল হয়ে যায় তাহলে 'এ' টিমের একটা প্রোগ্রাম চূড়ান্ত করবো। 

নিউজিল্যান্ডের বিপক্ষে দল

মিনহাজুল আবেদীন নান্নু: দল সাবমিট করে দিয়েছে। দল ঘোষণার পর দেখতে পারবেন কোনো পরিবর্তন আছে কি না।  

কেন্দ্রীয় চুক্তি

মিনহাজুল আবেদীন নান্নু: এটাও করাই আছে, এটা কিন্তু একটা সময়ের ব্যাপার। এটা বোর্ড মিটিংয়ে এপ্রুভালের দরকার আছে, তারপর মিডিয়া রিলিজ হবে। এটার জন্য তো অপেক্ষা করতে হবে একটু। আমাদের কাজ তো আমরা এগিয়ে দিয়েছি। বাকিটা হয়তো নিউ জিল্যান্ড সিরিজের পর হয়ে যাবে।

অস্ট্রেলিয়া সিরিজের পারফরম্যান্স বিবেচ্য হবে?

মিনহাজুল আবেদীন নান্নু: সব পারফরম্যান্সই বিবেচ্য হবে এখানে। ভবিষ্যতের কথাও চিন্তা করা হবে, কাকে কতবছর পাওয়া যাবে। সম্ভাব্য সেরা একটা কেন্দ্রীয় চুক্তির তালিকাই দেওয়া আছে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়