ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আগস্টের সেরার দৌড়ে রুট-আফ্রিদি-বুমরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৬:২৬, ৬ সেপ্টেম্বর ২০২১
আগস্টের সেরার দৌড়ে রুট-আফ্রিদি-বুমরা

পুরুষ আন্তর্জাতিক ক্রিকেটে আইসিসির মাসসেরা হওয়ার দৌড়ে আবারও নাম লিখলেন জো রুট। গত জানুয়ারি ও ফেব্রুয়ারিতে সেরা তিনে থেকেও অ্যাওয়ার্ড হাতছাড়া করেন ঋষভ পান্ত ও রবিচন্দ্রন অশ্বিনের কাছে। এবার ইংল্যান্ড অধিনায়কের লড়াই পাকিস্তানের পেসার শাহীন শাহ আফ্রিদি ও ভারতের পেসার যশপ্রীত বুমরার সঙ্গে।

আইসিসি পুরুষ ও নারী ক্রিকেটে আগস্টের সেরা খেলোয়াড় নির্বাচিত করতে সোমবার মনোনীত তিন জনের তালিকা প্রকাশ করে। মাসসেরা নারী হওয়ার জন্য প্রতিদ্বন্দ্বিতা করবেন থাইল্যান্ডের নাত্তায়া বুচাথাম এবং আয়ারল্যান্ডের গাবি লুইস ও এইমিয়ার রিচার্ডসন।

গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্টে বিস্ফোরক বোলিং করেন আফ্রিদি। বল ছুড়তেই যেন পেয়ে গেছেন উইকেট। সিরিজ শেষ করেন ১৮ উইকেট নিয়ে। দ্বিতীয় টেস্টে ১০ উইকেট নিয়ে দলকে জিতিয়ে সিরিজ ভাগাভাগি করতে সহায়তা করেন। ওই ম্যাচ সফরকারীরা জিতেছিল ১০৯ রানে। ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস ও মোহাম্মদ জাহিদের পর চতুর্থ সর্বকনিষ্ঠ পেসার হিসেবে টেস্টে ১০ উইকেট নেন আফ্রিদি।

ভারতের বুমরাও বল হাতে ছিলেন দুর্দান্ত। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে নেন ৯ উইকেট। এমনকি লর্ডসে দ্বিতীয় টেস্টেও ব্যাট হাতে বিস্মিত করেছেন অনেককে। ভারতের জয়ে মোহাম্মদ শামির সঙ্গে নবম উইকেটে ৮৯ রানের জুটি গড়েন বুমরা।

আর রুট ছিলেন ভারতের বিপক্ষে ইংল্যান্ডের উদ্ধারকর্তা। আগস্টে বিরাট কোহলির দলের বিপক্ষে তিন ম্যাচেই সেঞ্চুরি করেছেন। তাতে ছয় বছর পর ব্যাটিং র‌্যাংকিংয়ে ফিরেছেন শীর্ষে।

ভক্তরা তাদের সেরা খেলোয়াড় নির্বাচনে ভোট দিতে পারেন এখানে। ভোটিং বন্ধ হবে শনিবার (১১ সেপ্টেম্বর), আর বিজয়ীর নাম ঘোষণা হবে সোমবার (১৩ সেপ্টেম্বর)।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়