ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রস্তুতির সময় পাইনি, তবুও সেরাটা দিয়েছি: বাবর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ৩০ নভেম্বর ২০২১  
প্রস্তুতির সময় পাইনি, তবুও সেরাটা দিয়েছি: বাবর

ঢাকায় টি-টোয়েন্টি সিরিজের তিন দিন পরেই বাংলাদেশ ও পাকিস্তানকে চট্টগ্রামে নামতে হয়েছে ক্রিকেটের অভিজাত সংস্করণ টেস্ট ক্রিকেট খেলতে। একদিন গেছে পথে মানে ভ্রমণে, তাতে দুই দিন প্রস্তুতির সময় পেয়েছিল দুই দলই। বাংলাদেশকে ৮ উইকেটে হারিয়ে সিরিজ শুরু করেছে পাকিস্তান। ম্যাচ শেষে পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানিয়েছেন প্রস্তুতির ঘাটতির কথা।

‘আমরা টেস্টের প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময় পাইনি, কিন্তু আমরা আমাদের সেরাটা দিয়েছি’- মঙ্গলবার (৩০ নভেম্বর) চট্টগ্রাম টেস্ট শেষে ঠিক এভাবেই বলেছেন বাবর।

প্রথম ইনিংসে বাংলাদেশ আগে ব্যাটিং করে ৩৩০ রান করে। হাসান আলী একাই নিয়েছেন ৫ উইকেট। পাকিস্তান খেলতে নেমে তাইজুল ইসলামের ঘূর্ণিতে অলআউট হয় ২৮৬ রানে। ৪৪ রানে পিছিয়ে থাকার পরও সফরকারী দল দারুণভাবে প্রত্যাবর্তন করে। শাহীন শাহ আফ্রিদি আগুনঝরা বোলিংয়ে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ১৫৭ রানের বেশি করতে দেয়নি। আফ্রিদি নেন ৫ উইকেট। জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় মাত্র ২০২। যেটা সহজেই উতরে যায় বাবরের দল।

 বাবর বলেন, ‘যেভাবে বাংলাদেশ প্রথম ইনিংসে খেলেছে তা সত্যিই দারুণ ছিল, কিন্তু শাহীন ও হাসান ছিলেন দুর্দান্ত। এটাই হচ্ছে টেস্ট ক্রিকেটের সৌন্দর্য। এখানে ঘুরে দাঁড়ানোর জন্য রাস্তা খোলা থাকে।‘

বল হাতে হাসান-আফ্রিদি আগুন ঝরিয়েছেন, আর ব্যাট হাতে রানের ফোয়ারা ছুটিয়েছেন দুই ওপেনার আবিদ আলী ও আব্দুল্লাহ শফিক। অভিজ্ঞ আবিদ প্রথম ইনিংসে সেঞ্চুরি (১৩৩) করেন, আর দ্বিতীয় ইনিংসে আউট হন সেঞ্চুরির কাছে (৯১) গিয়ে। আর শফিকের অভিষেকই হয়েছে এই টেস্টে, দুই ইনিংসেই দারুণ খেলে হাফ সেঞ্চুরি (৫২, ৭৩) করেছেন। দুজনের জন্যই অধিনায়কের কণ্ঠে ঝরেছে প্রশংসা।

তাদের নিয়ে বাবর বলেন, ‘যেভাবে আব্দুল্লাহ শফিক ব্যাটিং ইনিংস গড়েছে আমি সন্তুষ্ট। আবিদ আলী ছিল দুর্দান্ত, তার রানে দল কঠিন অবস্থা থেকে ফিরেছে।‘

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়