ঢাকা     শনিবার   ২৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ১৫ ১৪২৮ ||  ২৪ জমাদিউস সানি ১৪৪৩

মায়াঙ্কর সেঞ্চুরিতে লড়লো ভারত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ৩ ডিসেম্বর ২০২১   আপডেট: ২০:৩৩, ৩ ডিসেম্বর ২০২১
মায়াঙ্কর সেঞ্চুরিতে লড়লো ভারত

আগের রাতের মুঘলধারে বৃষ্টির কারণে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত-নিউ জিল্যান্ডের প্রথম টেস্টের প্রথম সেশন শুরু করা যায়নি। টস জিতে ব্যাট করতে নেমে বিনা উইকেটে ৮০ রান তোলা ভারত বিপাকে পরে এরপর। একই রানে হারায় ৩ উইকেট। কিন্তু মায়াঙ্ক আয়ারওয়ালের সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে ২২১ রান তুলে প্রথম দিন শেষ করেছে স্বাগতিকরা। মায়াঙ্ক ১২০ ও ঋদ্ধিমান সাহা ২৫ রান নিয়ে অপরাজিত আছেন। তারা দুজন আগামীকাল শনিবার আবার ব্যাট করতে নামবেন। 

ভারতের যে ৪টি উইকেটের পতন ঘটেছে তার সবকটিই নিয়েছেন নিউ জিল্যান্ডের আজাজ প্যাটেল।

টস জিতে ব্যাট করতে নেমে মায়াঙ্ক ও শুভমান গিল উদ্বোধনী জুটিতে ৮০ রান তোলেন। এই রানে আজাজ প্যাটেলের বলে টেলরের হাতে ক্যাচ দিয়ে আউট হন গিল। ৭ চার ও ১ ছক্কায় ৪৪ রান করে যান তিনি।

নতুন ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা একই রানে বোল্ড হন তার বলে। কোনো রান করতে পারেননি তিনি। অধিনায়ক বিরাট কোহলিও ফেরেন ডাক মেরে। তাকে এলবিডব্লিউ করে ফেরান আজাজ।

এরপর জুটি বাঁধেন শ্রেয়াস আইয়ার ও মায়াঙ্ক। তারা দুজন চতুর্থ উইকেটে তোলেন ৮০ রান। ১৬০ রানের মাথায় আইয়ারকে ফিরিয়ে এই জুটি ভাঙেন আজাজ। এরপর পঞ্চম উইকেটে জুটি বাঁধেন মায়াঙ্ক ও ঋদ্ধিমান।

তাদের অবশ্য বাকি সময়ে আর আউট করা যায়নি। ৩ চার ও ১ ছক্কায় ২৫ রান নিয়ে অপরাজিত আছেন ঋদ্ধিমান। আর ১৪ চার ও ৪ ছক্কায় ১২০ রান নিয়ে অপরাজিত আছেন মায়াঙ্ক। 

মায়াঙ্ক সবশেষ ২০১৯ সালে ইন্দোরে বাংলাদেশের বিপক্ষে ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। এরপর আর সেঞ্চুরির দেখা পাননি। অবশেষে ওয়াংখেড়েতে নিউ জিল্যান্ডের বিপক্ষে হাসলো তার ব্যাট। এখন দেখার বিষয় কতোদূর যেতে পারেন তিনি। 

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়