ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

পরিবার নিয়ে আনন্দে কাটলো বৃষ্টিস্নাত দিন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০২, ৬ ডিসেম্বর ২০২১   আপডেট: ২১:০৫, ৬ ডিসেম্বর ২০২১
পরিবার নিয়ে আনন্দে কাটলো বৃষ্টিস্নাত দিন

‘আমার সারাটা দিন, মেঘলা আকাশ, বৃষ্টি তোমাকে দিলাম’ – রোমান্টিক মিরাজ স্ত্রী প্রীতির জন্য এ গান গাইতেই পারেন। শুধু মিরাজ কেন সদ্যই বিয়ের পিঁড়িতে বসা নাঈম হাসানও আব্রিন খানের জন্য এমন গান গাইতে পারেন। দিনটা এমনই ছিল যে একটু রোমান্টিক হওয়াই যায়।

সারাদিন বৃষ্টি ঝরলো। গুমোট আবহাওয়ায় শীতের আগমনী বার্তা নিয়ে হাজির। এমন বৃষ্টিস্নাত দিন বাংলাদেশ ক্রিকেটাররা কাটালো পরিবার নিয়ে। অনেক দিন পর এতোটা সময় একসঙ্গে কাটিয়ে তাদের যেন আনন্দের শেষ নেই।

বঙ্গোপসাগরে সষ্টি ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’ শক্তি কমে এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে রাজধানীসহ দেশজুড়ে গেল দুদিন ধরে ছিল বৃষ্টি। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের তৃতীয় দিন পুরোটাই গেছে বৃষ্টির পেটে। সকাল সাড়ে সাতটায় ক্রিকেটারদের রিপোর্টিং ছিল। কিন্তু দলীয় হোয়াটসঅ্যাপ গ্রুপে আগেভাগেই বার্তা চলে যায়, আকাশ পরিস্কার হলেই স্টেডিয়ামের উদ্দেশ্যে রওনা হবে দল।

কিন্তু ওমন বার্তা আর আসে না দিনভর। দুপুরের পর জানিয়ে দেওয়া হয়, তৃতীয় দিনের খেলা বৃষ্টিতে ভেসে গেছে। এরপর ক্রিকেটাররা অলিখিত ছুটি পেয়ে যান। পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্ট শেষ হবার পরদিনই নিউ জিল্যান্ডের বিমান ধরবেন ক্রিকেটাররা।

ক্রিকেটাররা জৈব সুরক্ষা বলয় ভাঙতে পারবেন না। এজন্য পরিবারকে ঢাকায় রাখার অনুমতি দেওয়া হয়। মুশফিক, তাইজুল, তাসকিন, মিরাজ, সাদমান, লিটনরা সবাই পরিবার নিয়ে উঠেছেন হোটেল সোনারগাঁওয়ে। সারাদিন আজ পরিবার নিয়েই ছিলেন ক্রিকেটাররা। ঢাকা টেস্ট শুরুর আগে তাসকিন ও মুশফিকের ছেলের ক্রিকেটানন্দে মেতে ছিলেন হোটেল লবিতে। সেখানে যোগ দিয়েছিলেন মুশফিক ও তাসকিনও। বোঝাই যাচ্ছে, পরিবার কাছে থাকায় জৈব সুরক্ষা বলয়ে থেকেও বেশ ফুরফুরে আছেন তারা।

এদিকে বাংলাদেশ দলের ফ্লোরের ওপরেরটায় থাকছেন পাকিস্তানি ক্রিকেটাররা। সকাল থেকে দুপুর পর্যন্ত তারা যার যার রুমেই ছিলেন। দুপুরের পর কেউ কেউ সুইমিং করেছেন। কেউ ছিলেন জিমে ব্যস্ত। আগের দিন তারা মিরপুরের ড্রেসিংরুমেই টেনিস বলে ক্রিকেট খেলেছেন। আজ তেমন কোনো সুযোগ পাননি।

আবহাওয়ার পূর্বাভাসে মঙ্গলবারও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বৃষ্টি কমে যাবে। পাক্কা দুদিন বৃষ্টিতে উইকেট কতোটা টেস্ট আমেজ দিতে পারে সেটিই দেখার।

চট্টগ্রামে টেস্ট জিতে পাকিস্তান এরই মধ্যে এগিয়ে আছে। এর আগে তিন টি-টোয়েন্টি ম্যাচও তারা জিতেছিল।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়