ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেসির পাশেই তার রেকর্ড ভাঙলেন এমবাপ্পে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ৮ ডিসেম্বর ২০২১  
মেসির পাশেই তার রেকর্ড ভাঙলেন এমবাপ্পে

সময়ের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসি এখন ক্লাব সতীর্থ। আর্জেন্টাইন ফরোয়ার্ডের পাশে থেকে তারই ১১ বছরের পুরোনো রেকর্ড ভাঙলেন কিলিয়ান এমবাপ্পে।

ঝলমলে ক্যারিয়ারে আরেকটি মাইলফলক ছুঁলেন প্যারিস সেন্ট জার্মেইর ফরোয়ার্ড। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে ৩০ চ্যাম্পিয়নস লিগ গোল করার কীর্তি গড়লেন এমবাপ্পে, যেটা এতদিন ধরে ছিল পিএসজি সতীর্থ মেসির দখলে।

ফরাসি স্ট্রাইকার ৭০ সেকেন্ডের মধ্যে পার্ক দে প্রিন্সেসে ক্লাব ব্রুগের জালে বল জড়ান। তাতে করে ভাঙেন রেকর্ড। ২২ বছর ও ৩৫২ দিনে এই মাইলফলকে নাম লিখলেন এমবাপ্পে, ২০১০ সালে যে রেকর্ড গড়েছিলেন ২৩ বছর ও ১৩১ দিন বয়সী মেসি। নিজের রেকর্ড অন্যের হওয়ার দিনে ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডও করেছেন জোড়া গোল।

এমবাপ্পের উদ্বোধনী গোলটি ছিল ২০১৬ সালের সেপ্টেম্বরের পর পিএসজির দ্রুততম চ্যাম্পিয়নেস লিগ গোল। ওইবার এদিনসন কাভানি ৪২ সেকেন্ডে আর্সেনালের গোলমুখ খোলেন।

ব্রুগের বিপক্ষে দ্বিতীয় গোল পেতে সময় নেননি এমবাপ্পে। ছয় মিনিট ২৩ সেকেন্ড পর পিএসজিকে ২-০ গোলের লিড এনে দেন। এটি চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় দ্রুততম জোড়া গোল। ২০১৯ সালের নভেম্বরে গ্যালাতাসারেইর বিপক্ষে রিয়াল মাদ্রিদের হয়ে ৬ মিনিট ১৩ সেকেন্ডের মধ্যে দুটি গোল করেন রোদ্রিগো।

এই মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ২২ ম্যাচে ১১ গোল ও ১৪ অ্যাসিস্ট এমবাপ্পের।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়