ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অস্ট্রেলিয়ায় থাকা হচ্ছে না জোকোভিচের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৩:৪৭, ১৬ জানুয়ারি ২০২২
অস্ট্রেলিয়ায় থাকা হচ্ছে না জোকোভিচের

ভিসা বাতিলের বিরুদ্ধে আদালতে আপিল করে প্রথমবার জিতে গেলেও শেষ রক্ষা হলো না নোভাক জোকোভিচের। নির্বাসনের আদেশের বিরুদ্ধে শীর্ষ র‌্যাংকিংধারী টেনিস তারকার আপিল রোববার (১৬ জানুয়ারি) খারিজ করে দিলেন একটি আদালত। তাতে সোমবার থেকে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে খেলা হচ্ছে না সার্বিয়ান তারকার।

জনস্বার্থে শুক্রবার (১৪ জানুয়ারি) ৩৪ বছর বয়সী জোকোভিচের ভিসা দ্বিতীয়বার বাতিল করেন অভিবাসনমন্ত্রী। তার সেই সিদ্ধান্ত বহাল রেখেছেন অস্ট্রেলিয়ান ফেডারেল আদালতের তিন বিচারক। তাতে ৯ বারের অস্ট্রেলিয়ান ওপেন চ্যাম্পিয়নের রেকর্ড ২১তম গ্র্যান্ড স্লামের আশায় গুঁড়েবালি।

এই সিদ্ধান্তের মানে, করোনার টিকা না নেওয়া জোকোভিচ অস্ট্রেলিয়া না ছাড়া পর্যন্ত মেলবোর্নে ডিটেনশন সেন্টারে থাকবেন। নির্বাসনের আদেশের কারণে তিন বছর অস্ট্রেলিয়ায় ঢুকতে পারবেন না তিনি।

বছরের প্রথম গ্র্যান্ড স্লাম জেতার লক্ষ্যে গত ৬ জানুয়ারি অস্ট্রেলিয়ায় যান জোকোভিচ। কিন্তু করোনার টিকা নেওয়া যথোপযুক্ত প্রমাণ দিতে না পারায় তার ভিসা বাতিল হয়। পরে এর বিরুদ্ধে আপিল করে জিতে যান তিনি। কিন্তু অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক তার বিশেষ ক্ষমতাবলে দ্বিতীয়বার তা বাতিল করেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়