ঢাকা     বুধবার   ১৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৯ ||  ১৬ শাওয়াল ১৪৪৩

অস্ট্রেলিয়া ছাড়লেন জোকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৯, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:০০, ১৬ জানুয়ারি ২০২২
অস্ট্রেলিয়া ছাড়লেন জোকোভিচ

ফেডারেল আদালত ভিসা বাতিলে সরকারি সিদ্ধান্ত বহাল রাখার পর অস্ট্রেলিয়া ছাড়লেন টেনিসের মহাতারকা নোভাক জোকোভিচ। তাতে অবসান হলো অস্ট্রেলিয়ার কোভিড প্রবেশের নিয়ম ও তার টিকা না নেওয়া নিয়ে চলা ১১ দিনের নাটকের।

ফেডারেল আদালতের তিন বিচারকের সর্বসম্মতিক্রমে রায় দিলে জোকোভিচের ২১তম গ্র্যান্ড স্লাম জয়ের আশা শেষ হয়ে যায়। সার্বিয়ান টেনিস তারকা ঘণ্টাখানেকের মধ্যে মেলবোর্নে বিমানবন্দরে যান। ফেডারেল এজেন্টরা তাকে ও তার দলকে বিজনেস লাউঞ্জ থেকে গেটে নিয়ে যান। সেখান থেকে দুবাইয়ের এমিরেটস ফ্লাইটে ওঠেন। স্থানীয় সময় রাত ১১টায় তাকে নিয়ে উড়াল দেয় বিমান।

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে গত ৬ জানুয়ারি মেলবোর্নে পা রেখে বিপদে পড়েন। করোনার টিকা নেওয়ার প্রমাণ দিতে না পারায় তার ভিসা বাতিল হয় এবং আটকে রাখা হয়। তবে ১০ জানুয়ারি আদালত তাকে ভিসা ফেরত দেওয়ার রায় দেন। তবে অভিবাসনমন্ত্রী অ্যালেক্স হক ফের তার ভিসা বাতিল করলে শনিবার আবার আটক হন জোকোভিচ। রোববার এলো চূড়ান্ত ঘোষণা।

সোমবার শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান ওপেন। আগের দিন নির্ধারণ হয়ে গেল জোকোভিচের ‘দুর্ভাগ্য’। ৯ বারের চ্যাম্পিয়ন বলেন, ‘আমি আদালতের রায়কে সম্মান করি এবং দেশ থেকে আমার চলে যাওয়ার ব্যাপারে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সহযোগিতা করব। সপ্তাহখানেক ধরে আমার ওপর সবার চোখ থাকায় আমি অস্বস্তিবোধ করছি। আমি আশা করছি এখন সবার নজর থাকবে খেলা ও টুর্নামেন্টে, যা আমি ভালোবাসি।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়