ঢাকা     রোববার   ২২ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৮ ১৪২৯ ||  ২০ শাওয়াল ১৪৪৩

মোস্তাফিজ এখন আরও ভালো, ধারালো: রোডস

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৮, ২৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:১১, ২৬ জানুয়ারি ২০২২
মোস্তাফিজ এখন আরও ভালো, ধারালো: রোডস

বাংলাদেশের প্রধান কোচ থাকাকালিন মোস্তাফিজুর রহমানকে বেশ কাছ থেকে দেখেছেন স্টিভ রোডস। দায়িত্ব ছাড়ার পর শিষ্যর থেকে নজর সরেনি রোডসের। দিনে দিনে তার উন্নতি চোখে পড়েছে। ভুলগুলোও দেখেছেন। 

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পরামর্শক হয়ে আবার বাংলাদেশের ক্রিকেটে ফিরেছেন সাবেক হেড কোচ। পুরোনো অনেক শিষ্যকেই পেয়েছেন তাঁবুতে। তাদের মধ্যে মোস্তাফিজ অন্যতম। বাঁহাতি পেসারকে নিয়ে রোডস জানালেন, আগের থেকে তার উন্নতি হয়েছে। আরো ধারালো হয়েছেন। 

এক ভিডিও বার্তায় রোডস বলেছেন,‘আমরা সবাই জানি ফিজ কী করতে পারে। তবে আমি যখন এখানে ছিলাম, সেই সময় থেকে এখন ওর মধ্যে পার্থক্য দেখছি। সে এখন আরও ভালো বোলার। আরো ধারালো হয়েছে। কারণ ওয়ানডে ক্রিকেটের জন্য সে কিছু ব্যাপারে উন্নতি করেছে।’

সাদা বলের ক্রিকেটে মোস্তাফিজ এখন দেশের প্রধান অস্ত্র। রোডসের মেয়াদেও বাংলাদেশ যেসব সাফল্য পেয়েছে সেখানে অবদান রেখেছেন মোস্তাফিজ। ২০১৯ বিশ্বকাপের ব্যর্থতার পর মেয়াদ শেষ হওয়ার আগে তাকে বাদ দেয় বিসিবি। সেই বিশ্বকাপেও বাঁহাতি পেসার বল হাতে পেয়েছেন ২০ উইকেট। 

তবে মোস্তাফিজের বোলিং উন্নতি খুব একটা হয়েছে কিনা সেটা নিয়ে বিরাট প্রশ্ন আছে। বোলিং সহায়ক উইকেট না হলে তার কার্যকারিতা খুব একটা চোখে পড়ে না। তার কাটার সব উইকেটে ধরে না। এজন্য অনেক সময়ই বিবর্ণ হয়ে থাকতে হয় তাকে। ডেথ ওভারে তার বোলিং অনেক সময়ই খরুচে। ডানহাতি ব্যাটসম্যানদের জন্য বল ভেতরে আনার কাজ এখন কিছুটা পারছেন। বছরখানেক আগেও এই জায়গায় বেশ পিছিয়ে ছিলেন।

তবে নিজের বোলিংয়ে উন্নতির জন্য মোস্তাফিজ খাটছেন নিত্যদিন। সাদা বলেই তার পূর্ণ মনোযোগ। লাল বলের প্রতি আগ্রহ নেই। এজন্য বিসিবির লাল বলের চুক্তিতেও তাকে রাখা হয়নি। তবে বড় দৈর্ঘ্যর ক্রিকেটে খেলে সীমিত পরিসরে যে আরো ধারালো হতে পারেন সেই ভাবনা তার নেই বললেই চলে।

ঢাকা/ইয়াসিন 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়