ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এএইচএফ কাপ হকিতে জয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৬, ১১ মার্চ ২০২২   আপডেট: ২২:১৩, ১১ মার্চ ২০২২
এএইচএফ কাপ হকিতে জয়ে শুরু চ্যাম্পিয়ন বাংলাদেশের

এএইচএফ কাপ হকির উদ্বোধনী দিনে জয় পেয়েছে বাংলাদেশ। আজ শুক্রবার (১১ মার্চ) রাতে জাকার্তার জিবিকে হকি মাঠে স্বাগতিক ইন্দোনেশিয়াকে ৭-২ গোলে হারিয়েছে লাল-সবুজের জার্সিধারীরা।

বাংলাদেশের জয়ে জোড়া গোল করেছেন খোরশেদুর রহমান। একটি করে গোল করেছেন রোমান সরকার, রাসেল মাহমুদ জিমি, পুস্কর খিসা মিমো, আরশাদ হোসেন ও সোহানুর সবুজ। ইন্দোনেশিয়ার হয়ে ৫৬ ও ৫৭ মিনিটে দুটি গোল শোধ দেন আর্দাম ও আহদান আসাসি।

ইন্দোনেশিয়ার বিপক্ষে প্রথম কোয়ার্টারে ১টি গোল পায় বাংলাদেশ। ১৫ মিনিটে পেনাল্টি কর্নার থেকে গোল করেন খোরশেদুর। দ্বিতীয় কোয়ার্টারে আরশাদ ২০ মিনিটে ফিল্ড গোল করে ব্যবধান ২-০ করেন। ২৩ মিনিটে সোহানুরের ফিল্ড গোলে ব্যবধান হয় ৩-০। ২৭ মিনিটে বাংলাদেশ পেনাল্টি কর্নার পায়। আবারও পিসি থেকে গোল করেন খোরশেদুর। তাতে ব্যবধান হয় ৪-০। তৃতীয় কোয়ার্টারে কোনো গোল হয় না। তবে চতুর্থ কোয়ার্টারে হয় ৫টি গোল। তার মধ্যে তিনটি করে বাংলাদেশ। দুটি করে ইন্দোনেশিয়া।

৪৯ মিনিটে পুস্কর খিসা ফিল্ড গোল করে ব্যবধান ৫-০ করেন। ৫৫ মিনিটে রোমান ও রাশেল দুটি গোল করেন বাংলাদেশের হয়ে (৭-০)। এরপর ৫৬ মিনিটে ইন্দোনেশিয়ার আর্দাম ও ৫৭ মিনিটে আহদান দুটি গোল শোধ দেন। তাতে ৭-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

গত তিন আসরের চ্যাম্পিয়ন বাংলাদেশ এবারের আসরে রয়েছে ‘বি’ গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান, সিঙ্গাপুর, ইরান ও স্বাগতিক ইন্দোনেশিয়া।

বাংলাদেশ গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে সোমবার (১৪ মার্চ) সিঙ্গাপুরের মুখোমুখি হবে। আর মঙ্গলবার (১৫ মার্চ) তৃতীয় ম্যাচ খেলবে ইরানের বিপক্ষে। আর বৃহস্পতিবার (১৭ মার্চ) শেষ ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ ওমান।

‘এ’ গ্রুপে রয়েছে থাইল্যান্ড, শ্রীলঙ্কা, উজবেকিস্তান ও কাজাখস্তান। শেষ মুহূর্তে চীন এই গ্রুপ থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়