ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

রিয়ালের আতঙ্কের আরেক নাম গার্দিওলা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৬ এপ্রিল ২০২২   আপডেট: ১২:৪৮, ২৬ এপ্রিল ২০২২
রিয়ালের আতঙ্কের আরেক নাম গার্দিওলা!

পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি মঙ্গলবার রাতে চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে ইতিহাদ স্টেডিয়ামে স্বাগত জানাবে রিয়াল মাদ্রিদকে। কোচ হিসেবে এ নিয়ে ২০ বার রিয়ালের মুখোমুখি হচ্ছেন গার্দিওলা এবং ম্যানসিটির কোচ হিসেবে তৃতীয়বার।

শেষবার গার্দিওলার ম্যানসিটি রিয়ালের বিপক্ষে লড়েছিল ২০১৯-২০ মৌসুমের শেষ ষোলোতে, যেখানে সিটিজেনরা দুই লেগই ২-১ গোলে জিতে জিনেদিন জিদানের দলকে হটিয়ে দেয়।

অতীতে মাদ্রিদের সঙ্গে ১৯ বারের দেখায় স্প্যানিশ কোচ জিতেছেন ১১ বার, হার চারটি ও ড্র চার ম্যাচে। বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ ও ম্যানসিটির হয়ে স্প্যানিশ জায়ান্টদের মোকাবিলা করেছেন গার্দিওলা।

২০০৮ থেকে ২০১২ সাল পর্যন্ত বার্সার হয়ে রিয়ালের মুখোমুখি হয়ে ১৫ ম্যাচের মধ্যে ৯টিতে জিতেছেন স্প্যানিশ কোচ। তবে বায়ার্নের হয়ে দুইবারের দেখায় দুটিতেই হেরে যান তিনি। তবে ম্যানসিটির সঙ্গে রিয়ালের বিপক্ষে শতভাগ সাফল্য তার। দুই বারের চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচের আশা, সেটা ধরে রেখে টানা দ্বিতীয় ফাইনালে উঠবে তার দল।

গার্দিওলা প্রস্তুত, ‘আমাদের মতো করে চেষ্টা করতে হবে, ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। ফাইনালে যেতে হলে আমাদের দুটি ব্যতিক্রমী খেলা খেলতে হবে।’

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়