ঢাকা     শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৯

হকি চ্যাম্পিয়নস ট্রফি-২০২২: ওয়ালটন ঢাকার লোগো প্রকাশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫২, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ২১:০৮, ৩ নভেম্বর ২০২২
হকি চ্যাম্পিয়নস ট্রফি-২০২২: ওয়ালটন ঢাকার লোগো প্রকাশ

ওয়ালটন ঢাকা হকি দলের লোগো

অক্টোবরের শেষ সপ্তাহে মাঠে গড়াবে দেশের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি টুর্নামেন্টের আসর ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি-২০২২’।

৬ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি লিগ। যেখানে ঢাকার স্বত্ত্ব কিনেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন হাইটেক ইন্ডাট্রিস লিমিটেড (পিএলসি)। দলের নাম ওয়ালটন ঢাকা। ইতোমধ্যে এই দলের লোগো প্রকাশিত হয়েছে।

লোগোটিতে স্থান পেয়েছে বাজপাখি। তার পেছনে রয়েছে দুটি হকির স্টিক। বুকের ওপর লেখা ‘ওয়ালটন ঢাকা।’ নিচে রয়েছে হকি বল। দুই পাশে রয়েছে দুটি স্টার।

ওয়ালটনের বাইরে কুমিল্লার সঙ্গী রুপায়ন গ্রুপের মালিকানাধীন দলের নাম রুপায়ন গ্রুপ কুমিল্লা, চট্টগ্রামের সঙ্গী একমি গ্রুপের মালিকানাধীন দলের নাম একমি চট্টগ্রাম, মোনার্ক মার্ট গ্রুপের মালিকানাধীন দলের নাম মোনার্ক পদ্মা, খুলনার সঙ্গী সাইফ পাওয়ারটেক গ্রুপের দলের নাম সাইফ পাওয়ারটেক গ্রুপ খুলনা, আর বরিশালের সঙ্গী মেট্রো এক্সপ্রেস গ্রুপের দলের নাম মেট্রো এক্সপ্রেস গ্রুপ বরিশাল।

সবকিছু ঠিক থাকলে অক্টোবরের শেষ সপ্তায় হকির ফ্র্যাঞ্চাইজি যুগে আনুষ্ঠানিকভাবে পথচলা শুরু করবে বাংলাদেশ। টুর্নামেন্ট পরিচালনার জন্য আগামী ৫ বছরের জন্য বাংলাদেশ হকি ফেডারেশনের কাছ থেকে স্বত্ত্ব কিনে নিয়েছে স্পোর্টস ম্যানেজমেন্ট কোম্পানি এইস। বাংলাদেশের একমাত্র স্পোর্টস চ্যানেল টি স্পোর্টসের পাশাপাশি বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে দেখা যাবে হকি চ্যাম্পিয়নস ট্রফির জমজমাট লড়াই।

এর আগে গেল ৩০ সেপ্টেম্বর শুক্রবার রাজধানীর বসুন্ধরা কনভেনশন হলে আড়ম্বরপূর্ণ আয়োজনে উন্মোচিত হয় দেশের প্রথম ফ্র্যাঞ্চাইজিভিত্তিক হকি টুর্নামেন্টের আসর ‘হকি চ্যাম্পিয়নস ট্রফি-বাংলাদেশ (এইচসিটিবি)’ -এর লোগো।

বর্তমানে হকির ওয়ার্ল্ড র‍্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে ২৭ নম্বরে। আয়োজকদের বিশ্বাস সবার ঐকান্তিক প্রচেষ্টায় ক্রিকেটের মতো হকির বিশ্বকাপেও খেলার সুযোগ অর্জন করা সম্ভব বাংলাদেশের। আর স্বপ্ন পূরণের লক্ষ্য নিয়ে শুরু হচ্ছে এই ফ্র্যাঞ্চাইজি লিগ হকি। সে কারণে এই টুর্নামেন্টের ট্যাগ লাইন করা হয়েছে ‘স্বপ্নযাত্রার এই তো শুরু’। আর এই শুরু থেকে বিশ্ব জয়ের প্রত্যাশার গল্প তুলে আনার চেষ্টা করা হয়েছে হকি লিগের লোগোর সার্কেলের মাধ্যমে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়