ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

এগিয়ে গিয়েও হারলো ওয়ালটন ঢাকা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৬, ৫ নভেম্বর ২০২২   আপডেট: ২০:৫০, ৫ নভেম্বর ২০২২
এগিয়ে গিয়েও হারলো ওয়ালটন ঢাকা

‘হকি চ্যাম্পিয়নস ট্রফি বাংলাদেশ-২০২২’ এর পঞ্চম ম্যাচে হার মেনেছে ওয়ালটন ঢাকা। শনিবার রাতে মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে মোনার্ক পদ্মার বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও তারা হেরে যায় ৬-৩ ব্যবধানে।

এই ম্যাচ হারলেও ৫ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে আছে ওয়ালটন। অন্যদিকে ৬ ম্যাচ থেকে ৬ পয়েন্ট সংগ্রহ করে গোল ব্যবধানে পিছিয়ে ওয়ালটনের পরেই আছে মোনার্ক পদ্মা।

এদিন ম্যাচের অষ্টম মিনিটে রকিবুল হাসান রকির গোলে এগিয়ে যায় ওয়ালটন। ১৯ মিনিটে মোনার্কের আল নাহিয়ান শুভ ফিল্ড গোল করে সমতা ফেরান। ২০ মিনিটের মাথায় পেনাল্টি কর্নার পায় ওয়ালটন। সেখান থেকে আলফেন্দি আবু সুরিয়া গোল করে ওয়ালটনকে আবার এগিয়ে নেন।

এরপর ২৫ মিনিটে বেলাল হোসেন, ৩২ মিনিটে রাসেল মাহমুদ জিমি, ৩৬ মিনিটে সাইফ খান ও ৪৪ মিনিটে কিরেন ইয়ান গোভার্সের গোলে মোনার্ক এগিয়ে যায় ৫-২ ব্যবধানে। ৫১ মিনিটে পেনাল্টি কর্নার থেকে ওয়ালটন ঢাকার আইকন ও অধিনায়ক মোহাম্মদ আশরাফুল গোল করে ব্যবধান কমান। আর ৫৫ মিনিটে মোনার্কের সাইফ খান তার দ্বিতীয় গোল করলে ৬-৩ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

ম্যাচসেরা হন মোনার্ক পদ্মার অস্ট্রিয়ান তারকা  কিরেন ইয়ান গোভার্স। তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক ও ওয়ালটন ঢাকার ম্যানেজার এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

আগামীকাল রোববার (৬ নভেম্বর) ষষ্ঠ ম্যাচে মাঠে নামবে ওয়ালটন। সন্ধ্যা সাড়ে ৬টায় সাইফ পাওয়ার গ্রুপ খুলনার মুখোমুখি হবে তারা। এরপর মঙ্গলবার (৮ নভেম্বর) ওয়ালটন ঢাকার দ্বিতীয় দফা লড়াই হবে মোনার্ক পদ্মার সাথে। ম্যাচটি হবে সোয়া ৮টায়। বুধবার (৯ নভেম্বর) একই সময়ে মেট্রো এক্সপ্রেস বরিশালের সাথে আবার দেখা হবে ওয়ালটন ঢাকার।

১১ নভেম্বর দুপুর আড়াইটায় ওয়ালটন ঢাকা ও রূপায়ণ সিটি কুমিল্লা আবার মুখোমুখি হবে। আর ১২ নভেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় লিগ পর্বের শেষ ম্যাচে একমি চট্টগ্রামের সঙ্গে আবার ময়দানি লড়াইয়ে নামবে ওয়ালটন ঢাকা।

লিগপর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল যাবে পরের রাউন্ডে। শীর্ষে থাকা দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ারে। জয়ী দল যাবে ফাইনালে।

হেরে যাওয়া দল আরও একটি সুযোগ পাবে। তারা এলিমেনেটর ম্যাচে (তৃতীয়-চতুর্থ দল) জয়ী দলের বিপক্ষে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়বে। ১৪ নভেম্বর হবে প্রথম কোয়ালিফায়ার ও এলিমিনেটর ম্যাচ। আর ১৫ নভেম্বর হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। ফাইনাল হবে ১৭ নভেম্বর।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়