ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বর্গ থেকে দেখছেন ম‌্যারাডোনা: মেসি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১০ ডিসেম্বর ২০২২  
স্বর্গ থেকে দেখছেন ম‌্যারাডোনা: মেসি 

বিশ্বকাপ যাত্রায় প্রয়াত কিংবদন্তি দিয়াগো ম‌্যারাডোনা তাদের সঙ্গে রয়েছেন বলে মন্তব‌্য করেছেন আজেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। তার বিশ্বাস, স্বর্গ থেকেই ম‌্যারাডোনা তাদের সাফল‌্য উপভোগ করছেন।  

গতকাল রাতে নেদারল‌্যান্ডসকে ট্রাইবেকারে হারিয়ে আর্জেন্টিনা কাতার বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করেছে। ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর লিড ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সমতা ফিরিয়ে ম‌্যাচ অতিরিক্ত সময়ে নিয়ে যায় নেদারল‌্যান্ডস। শেষ পর্যন্ত পেনাল্টিতে ম‌্যাচের নিষ্পত্তি হয়। যেখানে তাদের নায়ক এমিলিয়ানো মার্তিনেজ। 

আর্জেন্টিনার বাজপাখি শুরুতেই নেদারল‌্যান্ডসের দুই শট ঠেকিয়ে আলবিসেলেস্তেদের এগিয়ে নেন। পরবর্তীতে মেসি, মন্টেয়িাল, প‌্যারেডেস ও মার্তিনেজ গোল করে আর্জেন্টিনার জয় নিশ্চিত করেছেন। ম‌্যাচ শেষে দিয়াগো ম‌্যারাডোনাকে মনে করে আবেগতাড়িত হয়ে পড়েন মেসি। ’৮৬ বিশ্বকাপের নায়ককে মনে করে মেসি বলেছেন, ‘দিয়াগো স্বর্গ থেকে আমাদের দেখছেন। সে আমাদের প্রেরণা দিচ্ছেন এবং আমি সত‌্যিই আশা করি এটা শেষ পর্যন্ত থাকবে।’ 

আর্জেন্টিনার পঞ্চম শটে নিশ্চিত হয়ে যায় সেমিফাইনালের টিকিট। শেষ শটটি নিয়েছিলেন লওতারো মার্তিনেজ। যার উপর ছিল প্রবল চাপ। আগের ম‌্যাচে সহজ কয়েকটি সুযোগ হাতছাড়া করেছিলেন। নেদারল‌্যান্ডসের বিপক্ষেও তার নেওয়া শট ভাঙতে পারেনি রক্ষণদূর্গ। তবে স্পটকিকে ভুল করেননি লওতারো। গোল করেই জিতিয়েছেন দলকে। 

শেষ মুহূর্তে নিজের অনুভূতি কেমন ছিল তা জানাতে গিয়ে মেসি বলেছেন,‘যখন লওতারো স্কোর করলো এবং আমরা সেমিফাইনাল নিশ্চিত করলাম তা বেশ উপভোগ‌্য ছিল। সে আমাদের বুক থেকে ওজন নামিয়ে দিয়েছে। ম‌্যাচটা বেশ কঠিন ছিল। শুরু থেকেই বেশ প্রতিদ্বন্দ্বীতা হয়েছে। আমরা জানতাম এভাবেই ম‌্যাচটা খেলতে হবে।’

‘ডাচ খেলোয়াড়রা লং বলে আমাদের কঠিন পরীক্ষা নিয়েছে এবং তাদের অনেক খেলোয়াড় আমাদের অঞ্চলে ছিল। শেষ পর্যন্ত তারা ড্র করেছিল যা আমাদের ভুগিয়েছে। কিন্তু আমরা নিজেদেরকে স্থির রেখে ঠিকই সেমিফাইনালে নিয়ে গেছি যা আমরা শুরু থেকে চেয়েছিলাম।’ - যোগ করেন মেসি। 

আর্জেন্টিনা সেমিফাইনালে খেলবে ক্রোয়েশিয়ার বিপক্ষে যারা ব্রাজিলকে উড়িয়ে গেছে শেষ চারে। আর্জেন্টিনা ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ক্রোয়েশিয়ার কাছে হেরেই বিদায় নিয়েছিল। এবার প্রতিশোধ নেওয়ার দারুণ সুযোগ তাদের সামনে।

চট্টগ্রাম/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়