ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

বিশ্বজয়ী মেসিকে মারাকানায় আমন্ত্রণ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২১ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৩:৫১, ২১ ডিসেম্বর ২০২২
বিশ্বজয়ী মেসিকে মারাকানায় আমন্ত্রণ

সর্বকালের সেরা নিয়ে বিতর্কের অবসান ঘটালেন লিওনেল মেসি। তার প্রশংসায় গণজোয়ারে ভাসছে পুরো বিশ্ব। এমনকি আর্জেন্টিনার চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলও বিশ্বকাপে তার অর্জনে উচ্ছ্বসিত। এবার তার ফুটপ্রিন্ট (পায়ের ছাপ) হল অব ফেমে স্থান দিতে ঐতিহাসিক মারাকানা স্টেডিয়াম কর্তৃপক্ষ তাকে আমন্ত্রণ জানিয়েছে।

১৯৮৬ সালের পর প্রথমবার বিশ্বকাপ ট্রফি জিতেছে আর্জেন্টিনা। রোববার লুসাইল আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সের সঙ্গে অতিরিক্ত সময়ে স্কোর ৩-৩ হলে টাইব্রেকারে ৪-২ গোলে জেতেন মেসিরা। 

ওই জয়ের পর মারাকানা স্টেডিয়ামের পরিচালনকারী রিও ডি জেনিরোর প্রাদেশিক ক্রীড়া সুপারইন্টেন্ডেন্স মেসিকে আমন্ত্রণ জানিয়েছেন। গত বছর আর্জেন্টিনার কোপা আমেরিকা জয়ের পরও মেসিকে আমন্ত্রণ জানায় তারা।

সুপারইন্টেন্ডেন্সের প্রেসিডেন্ট আদ্রিয়ানো সান্তোস আর্জেন্টাইন এফএ’র মাধ্যমে আর্জেন্টিনা অধিনায়কের কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন, ‘মেসি এরই মধ্যে মাঠে ও মাঠের বাইরে তার গুরুত্ব দেখিয়েছেন। সে এমন খেলোয়াড়, যিনি ফুটবলের বহু বছরের ইতিহাসে সর্বোচ্চ অবস্থানে। তাকে মারাকানায় শ্রদ্ধা জানানোর চেয়ে উপযুক্ত কিছুই আর হতে পারে না। মোট কথা, মেসি বল নিয়ে একজন জিনিয়াস।’

এই মারাকানায় ২০১৪ সালে জার্মানির কাছে ফাইনালে হেরে বিষণ্ন মনে দেশে ফিরেছিলেন মেসি। সেখানেই গত বছর কোপা আমেরিকা জেতেন তিনি ব্রাজিলকে হারিয়ে। এবার দোহায় বিশ্ব জয় করে সেখানেই চিরন্তন হওয়ার আমন্ত্রণ পেলেন তিনি।

মেসি আমন্ত্রণ গ্রহণ করলে তার ফুটপ্রিন্ট চিরন্তন হবে ব্রাজিলিয়ান গ্রেট পেলে, গারিঞ্চা, রিভেলিনো ও রোনালদোদের পাশে। যেখানে চিলির এলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডেজান পেতকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরেউ ও জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ারের পা পড়েছিল।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়