ঢাকা     বৃহস্পতিবার   ১৮ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৩ ১৪৩১

মেসির ফাইনাল গোল নিয়ে সমালোচকদের অভিনব জবাব রেফারির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ২৫ ডিসেম্বর ২০২২  
মেসির ফাইনাল গোল নিয়ে সমালোচকদের অভিনব জবাব রেফারির

বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে গেলো। কিন্তু নাটক চলছেই। ফ্রান্সের বিপক্ষে ফাইনালে লিওনেল মেসির অতিরিক্ত সময়ের গোল দেওয়া উচিত ছিল না, এমন দাবি উঠেছে। তোপের মুখে পড়া ম্যাচ রেফারি সংবাদ সম্মেলনে তার ফোনের একটি ছবি দিয়ে সমালোচকদের অভিনব জবাব দিয়েছেন।

গত রোববার লুসাইল আন্তর্জাতিক স্টেডিয়ামে ১২০ মিনিটের খেলা ৩-৩ গোলে শেষ হলে পেনাল্টিতে ৪-২ গোলে জেতে আর্জেন্টিনা। মেসি করেন জোড়া গোল ও হ্যাটট্রিক করেন কিলিয়ান এমবাপ্পে।

ওই ম্যাচে রেফারিং করেন পোল্যান্ডের সাইমন মার্সিনিয়াক। ফরাসি গণমাধ্যম লে’কিপের একটি ছবির কারণে সমালোচিত হন তিনি। ছবিতে দেখা যায় মেসি যখন তার দ্বিতীয় গোল করছিলেন, তখন আর্জেন্টিনার দুজন বেঞ্চের খেলোয়াড় মাঠে ঢুকে পড়েন।

ওই সংবাদপত্র দাবি করে, আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ডের ৯ অনুচ্ছেদের তিন নম্বর আইন অনুযায়ী যদি কোনও বদলি খেলোয়াড় খেলা চলাকালে মাঠে ঢুকে পড়েন, তাহলে রেফারিকে গোল বাতিল করতে হবে।

অবশ্য মার্সিনিয়াক এই বিতর্ক থামালেন পাল্টা ছবিতে। তিনি তার ফোনের একটি স্ক্রিনশট দেখান, যেখানে এমবাপ্পের একটি গোলের সময় সাতজন ফরাসি বদলি খেলোয়াড়কে মাঠে প্রবেশ করতে দেখা গেছে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নিজের ফোন দেখিয়ে মার্সিনিয়াক বলেন, ‘ফরাসিরা এই ছবির কথা উল্লেখ করেনি, ওখানে আপনি দেখবেন এমবাপ্পের গোলের সময় সাতজন ফরাসি ফুটবলার মাঠে ছিল।’

মার্সিনিয়াক এমন সময় মন্তব্য করলেন, যখন রেফারির ভুলের কারণে ফাইনাল আবার খেলানোর জন্য পিটিশন উঠেছে। এখানে স্বাক্ষর পড়েছে ২২০০০০।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়