ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

যুক্তরাষ্ট্রের প্রস্তাবে জিদানের না

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৩, ৮ জানুয়ারি ২০২৩  
যুক্তরাষ্ট্রের প্রস্তাবে জিদানের না

আগামী ফিফা বিশ্বকাপের যৌথ আয়োজক যুক্তরাষ্ট্র। চার বছরের পরিকল্পনা মাথায় রেখে একজন ভালো কোচের খোঁজ করছিল তারা। সবার আগে তাদের ভাবনায় আসেন ফ্রান্সের প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক জিনেদিন জিদানের নাম। লোভনীয় প্রস্তাবও দিয়েছিল তারা, কিন্তু তা ফিরিয়ে দিয়েছেন ফরাসি লিজেন্ড।

বিভিন্ন সূত্রে আন্তর্জাতিক গণমাধ্যম জানায়, যুক্তরাষ্ট্রের পুরুষ জাতীয় দলের প্রধান কোচের দায়িত্ব নিতে যুক্তরাষ্ট্র সকার ফেডারেশনের প্রস্তাব গ্রহণ করেননি জিদান। তার এজেন্ট অ্যালাইন মিগলিয়াসিওর মাধ্যমে জানতে চাওয়া হয়েছিল, তিনি গ্রেগ বেরহল্টারের উত্তরসূরি হতে আগ্রহী কি না! বিনয়ের সঙ্গে এই প্রস্তাব ফিরিয়ে দেন জিদান।

গত জুনে ৫০ পূর্ণ করা ৯৮-এর বিশ্বকাপ জয়ী এখন কোনও ক্লাবে চাকরি করছেন না। ২০২১ সালের গ্রীষ্মে রিয়াল মাদ্রিদে দ্বিতীয় অধ্যায় শেষ করার পর থেকে কোনও দায়িত্বে নেই তিনি। 

তবে ফ্রান্সের ডাগআউটে তার দাঁড়ানোর গুঞ্জন উঠেছিল। কিন্তু শনিবার দিদিয়ের দেশমের সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত ফ্রান্সের চুক্তি বাড়ানোর ঘোষণায় জিদানেকে আরও কয়েক বছর অপেক্ষায় থাকতে হচ্ছে।

এই সময়ের মধ্যে জিদান চাইলে যুক্তরাষ্ট্রের সঙ্গে চুক্তি করতে পারতেন। অথবা ব্রাজিল কিংবা পর্তুগালের জাতীয় দলের দায়িত্ব নেওয়ার প্রস্তাবে সাড়া দিতে পারতেন তিনবারের চ্যাম্পিয়নস লিগ জয়ী কোচ।   

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়