ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

জিদানকে অসম্মান, ফ্রান্স ফুটবলের প্রেসিডেন্টকে এমবাপ্পের হুশিয়ারি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:১২, ৯ জানুয়ারি ২০২৩
জিদানকে অসম্মান, ফ্রান্স ফুটবলের প্রেসিডেন্টকে এমবাপ্পের হুশিয়ারি 

ফ্রান্সের কোচ হওয়ার স্বপ্ন দেখছিলেন কিংবদন্তি জিনেদিন জিদান। কাতার বিশ্বকাপ শেষে অনেক জল্পনা-কল্পনা শুরু হয়। কিন্তু ফ্রান্স ফুটবল ফেডারেশন (এফএফএফ) দিদিয়ের দেশমের চুক্তি ২০২৬ সাল পর্যন্ত বাড়ানোয় আপাতত স্বপ্নের ইতি ঘটে জিদানের।

জিদান কোচ হিসেবে এফএফএফের বিবেচনায় ছিল না এতটুক পর্যন্ত ঠিকই ছিল। কিন্তু দেশটির ফুটবলের সর্বোচ্চ কর্তা লে গ্রেট কিংবদন্তি জিদানকে এক প্রকার তুচ্ছ-তাচ্ছিল্যই করেছেন। এরপর বসে থাকেননি দেশটির বর্তমান সময়ের সেরা তারকা কিলিয়ান এমবাপ্পে।

জিদানের কোচ হওয়া প্রসঙ্গে আরএমসি স্পোর্টসকে এফএফএফ লে গ্রেট বলেন, ‘জিদান কি আমার সাথে যোগাযোগ করার চেষ্টা করেছিল? অবশ্যই না, আমি এমনকি তার ফোনও ধরতাম না।’

এরপর আসল কথা বলে ফেলেন গ্রেট, ‘আমি কখনই তার সঙ্গে দেখা করিনি, আমরা কখনই দেশমের সঙ্গে চুক্তি বাতিলের  কথা ভাবিনি।’ গ্রেটের এই মন্তব্যেই স্পষ্ট, জিদান চাইলেও তাকে কখনো বিবেচনায় রাখেনি এফএফএফ।

জিদানকে এমন অসম্মানের জবাব এমবাপ্পে দিয়েছেন টুইটারে। নিজের ক্যারিয়ার কিংবা এফএফএফের রোষানলে পড়ার কথা না ভেবে এমবাপ্পে কড়া হুশিয়ারি-ই দিয়েছেন এক প্রকার।

‘জিদানই ফ্রান্স। আমরা এভাবে একজন কিংবদন্তিকে অসম্মান করতে পারি না’-টুইটারে এমবাপ্পে এভাবেই লেখেন। তবে এটা নিয়ে জিদান এখন পর্যন্ত মুখ খুলেননি। 

২০২০-২১ মৌসুমে সবশেষ রিয়াল মাদ্রিদের কোচ ছিলেন জিদান। চ্যাম্পিয়নস লিগ জয়ী এই কোচ সম্প্রতি যুক্তরাষ্ট্রের কোচ হওয়ার প্রস্তাব না করে দিয়েছেন। গুঞ্জণ আছে ব্রাজিলের কোচ হতে পারেন সাবেক এই তারকা ফুটবলার।  

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ