ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

লিগ কাপে ম্যানসিটির হার প্রাপ্য ছিল: গার্দিওলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ১২ জানুয়ারি ২০২৩  
লিগ কাপে ম্যানসিটির হার প্রাপ্য ছিল: গার্দিওলা

গত প্রায় এক দশক ধরে লিগ কাপ নিজেদের সম্পত্তি বানিয়ে রেখেছিল ম্যানচেস্টার সিটি। ২০১৪ সাল থেকে এই টুর্নামেন্টে ছয়বার চ্যাম্পিয়ন হয়েছে তারা। কিন্তু তাদের রাজত্ব শেষ বলা চলে। গতবারের মতো এবারও সেমিফাইনালের আগে বিদায় নিলো সিটিজেনরা।

বুধবার সাউদাম্পটনের কাছে ২-০ গোলে হারের ম্যাচে নখদন্তহীন পারফরম্যান্স দেখে যারপরনাই হতাশ ম্যানসিটি কোচ পেপ গার্দিওলা। সিটির বস হিসেবে তার সময়ে কেবল তৃতীয়বার ও ২০১৮ সালের পর প্রথমবার তার দল লক্ষ্যে একটিও শট নিতে পারেনি।

এই পরিসংখ্যানের ব্যাপারে প্রশ্ন করতেই স্কাই স্পোর্টসকে গার্দিওলা বললেন, ‘এটার কারণেই আমরা ভালো ছিলাম না।’ আধঘণ্টা না যেতেই সাউদাম্পটন দুটি গোল করে ফেলে, পরে রক্ষণে দৃঢ়তা দেখিয়ে সিটিকে আটকে দেয়। বল মাত্র ২৮ শতাংশ দখলে রেখেও প্রতিপক্ষের লাগাম টেনে ধরেছিল তারা।

ম্যানসিটির পারফরম্যান্স নিয়ে বিশ্লেষণে কোনও রাখঢাক রাখেননি গার্দিওলা, বিবিসি রেডিও ফাইভকে বলেন, ‘ভালো দল জিতেছে। আমরা ভালো খেলিনি, শুরুটা আমাদের ভঅলো হয়নি। অনেক খেলাতেই ভালো শুরু না হলেও জেতা যায় এবং আমরা পারিনি।’

স্প্যানিশ কোচ এই হারকে প্রাপ্য মনে করছেন, ‘আজকের রাত ছিল বাজে। প্রতিপক্ষ ছিল আমাদের চেয়ে এগিয়ে, তাই তাদের অভিনন্দন জানাতে হবে। খেলায় জিততে হলে আপনাকে এটার যোগ্য হতে হবে এবং আজ আমাদের হার প্রাপ্য ছিল।’  

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ