ঢাকা     শুক্রবার   ১২ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

পাকিস্তানের মাটিতে প্রথমবার নিউ জিল্যান্ডের সিরিজ জয়  

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ১৪ জানুয়ারি ২০২৩   আপডেট: ১১:২৬, ১৪ জানুয়ারি ২০২৩
পাকিস্তানের মাটিতে প্রথমবার নিউ জিল্যান্ডের সিরিজ জয়  

লক্ষ্য তাড়া করতে নেমে যথাযথভাবে এগোচ্ছিলো নিউ জিল্যান্ড। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে ম্যাচের লাগাম নিতে শুরু করে পাকিস্তানি বোলাররা। তবে গ্লেন ফিলিপস ঝড়ে শেষটা মধুর হয়নি স্বাগতিকদের। পাকিস্তানকে টানা দুই ওয়ানডেতে হারিয়ে তাদের মাটিতে প্রথমবার সিরিজ জয়ের রেকর্ড গড়লো কিউইরা।

করাচিতে গতকাল টস জিতে আগে ব্যাটিং করে ফখর জামানের সেঞ্চুরি মোহাম্মদ রিজওয়ানের হাফ সেঞ্চুরিতে ভর করে পাকিস্তান ৮ উইকেটে ২৮১ রান করে। তাড়া করতে নেমে ১১ বল হাতে রেখে ২ উইকেটে ম্যাচ জিতে সিরিজ নিশ্চিত করে কেন উইলিয়ামসনের দল।

কনওয়ে-উইলিয়ামসনের ফিফটিতে চালকের আসনে থাকার পরও ১৮১ রানে ৫ উইকেট পড়ে গেলে ম্যাচের ফল ঢুলতে থাকে পেন্ডুলামের মতো। তখন কিউইদের ত্রাতা হয়ে আসেন ফিলিপসঃ। ৪২ বলে ৬৩ রানের ঝড়ো ইনিংস খেলে নিশ্চিত করেন জয়। হাঁকান সমান ৪টি করে চার-ছয়। শেষ পর্যন্ত অপরাজিত থেকেই মাঠ ছাড়েন।

ওপেনার ফিন অ্যালেন ২৫ রানে ফেরেন সাজঘরে। আরেক ওপেনার কনওয়ে আউট হন ৫২ রানে। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৫৩ রান। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট করে নেন মোহাম্মদ ওয়াসিম ও আঘা সালমান।

এর আগে সিরিজ নির্ধারণী ম্যাচে ব্যাট করতে নেমে ২১ রানেই ২ উইকেট হারিয়ে বসে স্বাগতিকরা। সেখান থেকে তৃতীয় উইকেটে ফখর জামান ও মোহাম্মদ রিজওয়ান ১৫৪ রানের জুটি গড়েন। এরপর ফখর জামান ১২০ বলে ১০টি চার ও ১ ছক্কায় ওয়ানডে ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নেন।

যদিও ইনিংসটি বড় করতে পারেননি। দলীয় ১৯১ রানের মাথায় ১০১ রান করেই সাজঘরে ফেরেন তিনি। তার আগে ১৭৫ রানের মাথায় ফেরেন রিজওয়ান। তিনি ৭৪ বলে ৬ চারে ৭৭ রানের ইনিংস খেলে যান।

শেষ দিকে আগা সালমানের ৪টি চার ও ১ ছক্কায় খেলা ৪৫ রানের ইনিংস ও হারিস সোহেলের ২২ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ২৮০ রান সংগ্রহ করে স্বাগতিকরা।বল হাতে কিউইদের টিম সাউদি ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন লোকি ফার্গুসন।

ঢাকা/রিয়াদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়