ঢাকা     শুক্রবার   ১৯ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৪ ১৪৩১

ধোনির কাছে হারতে লজ্জা নেই: হার্দিক

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ৩০ মে ২০২৩  
ধোনির কাছে হারতে লজ্জা নেই: হার্দিক

টানা দুইবার গুজরাট টাইটান্সকে ফাইনালে তুলেছেন হার্দিক পান্ডিয়া। কঠিন মুহূর্তেও দারুণ ঠাণ্ডা তার মাথা। তীক্ষ্ণ বুদ্ধি, বল আর ব্যাট হাতে ঘুরিয়ে দেন ম্যাচের মোড়। তাইতো তার মধ্যে অনেকেই দেখছেন ভবিষ্যত ধোনির ছাঁয়া।

সোমবার দিবাগত রাতে আইপিএলের বৃষ্টিবিঘ্নিত ফাইনালে ২১৪ রান করেও ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে হেরে গেছেন হার্দিক-রশিদরা। কিন্তু ম্যাচ শেষে হার্দিক জানিয়েছেন ধোনির কাছে হারতে লজ্জা নেই। যদি তাকে হারতেই হয় তাহলে তিনি ধোনির মতো একজন কিংবদন্তির কাছেই হারবেন।

‘আসলে তার (ধোনি) জন্য আমি খুশি। ভাগ্যবিধাতা আসলে এমনটাই লিখে রেখেছিলেন। আসলে আমার যদি হারতেই হয়, তাহলে ধোনির কাছেই হারবো। কারণ, তার কাছে হারতে লজ্জা নেই। ভালো মানুষের সাথে ভালো কিছু হয়, এবং তিনি আমার দেখা অন্যতম সেরা মানুষ। তার প্রতি সৃষ্টিকর্তা কৃপা করেছেন। সৃষ্টিকর্তা আমার প্রতিও কৃপা করেছেন, কিন্তু আজকের রাতটি ছিল তার।’

তিনি আরও বলেন, ‘আমি আসলে কোনো অজুহাত দাঁড় করাবো না। চেন্নাই সুপার কিংস আমাদের চেয়ে ভালো ক্রিকেট খেলেছে। সত্যিকার অর্থে আমরাও অসাধারণ ব্যাটিং করেছি। বিশেষ করে সাই সুদর্শন। এই লেভেলের ক্রিকেটে এমন পারফরম্যান্স করা সহজ নয়।’

এদিন আগে ব্যাট করে সুদর্শনের ৬ ছক্কা ও ৮ চারে করা ৯৬, ঋদ্ধিমান সাহার করা ৫৪ ও শুভমান গিলের ৩৯ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ২১৪ রান সংগ্রহ করে গুজরাট টাইটান্স।

এরপর বৃষ্টির কারণে ম্যাচ নেমে আসে ১৫ ওভারে। আর চেন্নাই সামনে ১৫ ওভারে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৭১ রান। রান তাড়া করতে নেমে শেষ ওভারে শেষ দুই বলে ছক্কা ও চার হাঁকিয়ে চেন্নাইকে আইপিএলের পঞ্চম শিরোপা উপহার দেন রবীন্দ্র জাদেজা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়