ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ধরাশায়ী করলো আফগানরা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫০, ২ জুন ২০২৩   আপডেট: ১৯:৩৮, ২ জুন ২০২৩
প্রথম ম্যাচেই শ্রীলঙ্কাকে ধরাশায়ী করলো আফগানরা

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতেই শ্রীলঙ্কাকে ধরাশায়ী করেছে আফগানিস্তান। ৬ উইকেটে লঙ্কানদের হারিয়েছে তারা।

আজ শুক্রবার হাম্বানটোটার মাহিন্দা রাজাপাকসে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ২৬৮ রানে শ্রীলঙ্কাকে অলআউট করে আফগানরা। এরপর ১৯ বল ও ৬ উইকেট হাতে রেখে দারুণ এক জয় তুলে নেয়। আর সিরিজে এগিয়ে যায় ১-০ ব্যবধানে।

রান তাড়া করতে নেমে ২৫ রানেই রহমানুল্লাহ গুরবাজের উইকেট হারায় আফগানিস্তান। ২ চারে ১৪ রান করে লাহিরু কুমারার বলে বোল্ড হন তিনি। সেখান থেকে দলের জয়ের ভিত গড়ে দেন ইব্রাহিম জাদরান ও রহমত শাহ। তারা দুজন দ্বিতীয় উইকেটে ১৪৯ বলে ১৪৬ রান তোলেন।

দলীয় ১৭১ রানের মাথায় কাসুন রাজিথার বলে আউট হন ইব্রাহিম জাদরান। তিনি ৯৮ বল খেলে ১১টি চার ও ২ ছক্কায় সমান ৯৮ রান করে যান। এরপর রহমত শাহ ও হাশমতউল্লাহ শাহিদি টানেন দলীয় সংগ্রহকে। ২১১ রানের মাথায় রহমত শাহ ফেরেন ৫৫ রান করে। তাকে আউট করেন মাথিশা পাথিরানা।

জয় থেকে ১৫ রান দূরে থাকতে আউট হন অধিনায়ক শাহিদি। রাজিথার দ্বিতীয় শিকারে পরিণত হওয়ার আগে ৪ চারে ৩৮ রান আসে তার ব্যাট থেকে। এরপর অভিজ্ঞ মোহাম্মদ নবী ২৭ ও নাজিবুল্লাহ জাদরান ৭ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

তার আগে শ্রীলঙ্কার ইনিংসে চারিথ আসালঙ্কা ১২ চারে সর্বোচ্চ ৯১ রান করেন। এছাড়া ৫১ রান করেন ধনঞ্জয়া ডি সিলভা। পাথুম নিসাঙ্কার ব্যাট থেকে আসে ৩৮ রান। বাকিদের কেউ ২২ রানের বেশি করতে পারেননি।

আফগানিস্তান যে ছয়জন বোলার ব্যবহার করে তারা সবাই বল হাতে উইকেট পান। তার মধ্যে ফজলহক ফারুকি ও ফরিদ আহমদ ২টি করে উইকেট নেন।

ম্যাচসেরা হন মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি মিস করা ইব্রাহিদ জাদরান।

রোববার একই ভেন্যুতে দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও আফগানিস্তান। বুধবার সেখানেই অনুষ্ঠিত হবে সিরিজের শেষ ম্যাচ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়