ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

সিনসিনাটি ওপেনের শেষ ষোলোয় জকোভিচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১৭ আগস্ট ২০২৩  
সিনসিনাটি ওপেনের শেষ ষোলোয় জকোভিচ

প্রায় দুই বছর পর মার্কিন যুক্তরাষ্ট্রে খেলতে নেমেছিলেন নোভাক জকোভিচ। তবে জয় পেতে তেমন একটা কষ্ট করতে হয়নি। ম্যাচের শুরুতেই প্রতিপক্ষ আলেজান্দ্রো ডেভিডোভিচ ফোকিনা পিঠের চোট নিয়ে সরে দাঁড়ানোয় অনায়াসে জিতে যান সার্বিয়ান তারকা।

সবশেষ ২০১৯ সালে সিনসিনাটি ওপেনে খেলেছিলেন ‘জোকার’ খ্যাত এই তারকা। গত আসরে জকোভিচ খেলতে পারেননি কোভিড টিকা না নেওয়ার কারণে। গত মে মাসে নিষেধাজ্ঞা তুলে নেয় যুক্তরাষ্ট্র। তাতে ফের সিনসিনাটি ওপেনে ফিরতে পেরে উচ্ছ্বসিত তিনি।

ম্যাচ শেষে জকোভিচ বলেন, ‘সময় কত দ্রুত সময় চলে। চার বছরকে মনে হচ্ছে যেন একদিন। এখানে ফিরে অবশ্যই ভালো লাগছে। এই টুর্নামেন্টে আমার চমৎকার কিছু স্মৃতি রয়েছে।’

তিনি আরো বলেন, ‘যুক্তরাষ্ট্রে ফিরে আসার সুযোগ পেয়ে আমি আনন্দিত। দুই বছর আমি এখানে খেলাটা মিস করেছি। আমাদের খেলাধুলার সবচেয়ে বড় টুর্নামেন্টগুলোর (ইউএস ওপেন) কয়েকটি আমেরিকার মাটিতে হয়। এখানে খেলার জন্য আমি রোমাঞ্চিত।’

যুক্তরাষ্ট্রের এই আসরে নিজের প্রথম পাঁচ ফাইনালের সবগুলো হারেন জকোভিচ। এই পাঁচ হারের তিনটি আবার রজার ফেদেরারের কাছে। অবশেষে ২০১৮ সালে ফেদেরারকে হারিয়েই প্রথম শিরোপার স্বাদ পান টেনিসের ‘নম্বর টু’ তারকা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়