ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউ জিল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১২:২৬, ২ সেপ্টেম্বর ২০২৩
বাংলাদেশে দ্বিতীয় সারির দল পাঠাচ্ছে নিউ জিল্যান্ড

বিশ্বকাপের আগে এক সপ্তাহে তিন ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে নিউ জিল‌্যান্ড। ধারনা করা হচ্ছিল বিশ্বকাপের আগে বাংলাদেশে খেলে নিউ জিল‌্যান্ডের ক্রিকেটাররা নিজেদের ঝালিয়ে নেবেন। কন্ডিশন প্রায় একই রকম হওয়ায় বাংলাদেশে নিজেদের বিশ্বকাপের প্রস্তুতি সারবেন। কিন্তু সেই ধারণা ভুল প্রমাণিত হলো। 

তিন ম‌্যাচের ওয়ানডে সিরিজের জন্য পূর্ণ শক্তির দল পাঠাচ্ছে না কিউইরা। আসছে দ্বিতীয় সারির দল। যে দলকে নেতৃত্ব দেবেন পেসার লকি ফার্গুসন। ৩২ বছর বয়সী ক্রিকেটার এবারই প্রথম জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য শনিবার দল ঘোষণা করেছে ব্ল্যাক ক্যাপসরা।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে পাঁচ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে এসেছিল নিউ জিল‌্যান্ড। জৈব সুরক্ষা বলয়ে আয়োজিত সেই সিরিজেও নিউ জিল‌্যান্ড এসেছিল দ্বিতীয় সারির দল নিয়ে। এবারও তেমনটিই করেছে তারা।

মূল একাদশে নিয়মিত থাকা টিম সাউদি, টম ল্যাথাম, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, ম্যাট হেনরি, গ্লেন ফিলিপস, টিম সাইফার্টদের বিশ্রামে রাখা হয়েছে। নিয়মিত অধিনায়ক কেইন উইলিয়ামসন চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। তাকে পর্যবেক্ষণ করছে এনজেডসি। এছাড়া সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম ছুটি নিয়েছেন। ওয়ানডে দলে একজন নতুন মুখ ডিন ফক্সক্রফট।

ঠাসা সূচির কারণে বাংলাদেশে নিয়মিত ক্রিকেটারদের পাঠাবে না নিউ জিল‌্যান্ড। তাদের ওয়ার্কলোড কমাতেই এই সিদ্ধান্ত। বলেছেন কিউই বোর্ডের নতুন প্রধান নির্বাহী স্কট উইনিঙ্ক, ‘আগামী এপ্রিল পর্যন্ত আমাদের ঠাসা সূচিতে খেলতে হবে। এর মধ্যে বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপের নতুন চক্র এবং পাকিস্তান সফরও আছে। এর আগে ওয়ার্কলোডে ভারসাম্য আনার জন‌্য ও অন‌্যান‌্য খেলোয়াড়দের কন্ডিশনের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার সুযোগটি নিচ্ছি।’ 

আগামী ১৭ সেপ্টেম্বর বাংলাদেশে আসবে নিউ জিল্যান্ড দল। ২১ সেপ্টেম্বর মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। ২৩ ও ২৬ সেপ্টেম্বর বাকি দুই ম্যাচও হবে মিরপুরে। 

নিউ জিল্যান্ডের ওয়ানডে দল: লকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, চ্যাড বোজ, উইল ইয়াং, টম ব্লান্ডেল, ডিন ফক্সক্রফট, হেনরি নিকোলস, রাচিন রবীন্দ্র, কোল ম্যাকনকি, ডেন ক্লিভার, কাইল জেমিসন, অ্যাডাম মিল্‌নে, ইশ সোধি, ব্লেয়ার টিকনার ও ট্রেন্ট বোল্ট।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়