ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

জেরেভকে উড়িয়ে ইউএস ওপেনের সেমিফাইনালে আলকারাজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৮, ৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৪:৩৯, ৭ সেপ্টেম্বর ২০২৩
জেরেভকে উড়িয়ে ইউএস ওপেনের সেমিফাইনালে আলকারাজ

ইউএস ওপেনের সেমিফাইনালে পৌছে গেছেন আসরের শীর্ষ বাছাই কার্লোস আলকারাজ। বুধবার (৬ সেপ্টেম্বর)) কোয়ার্টার ফাইনালে জার্মান তারকা আলেকজান্ডার জেরেভকে হারিয়েছেন এই স্প্যানিশ তরুণ। সেমিফাইনাল তার প্রতিপক্ষ ড্যানিল মেদভেদেভ।

শেষ চারের লড়াইয়ে আলকারাজ জিতেছেন চ্যাম্পিয়নের মতোই। তার সামনে লড়াই করার ইঙ্গিত দিলেও শেষমেশ দাঁড়াতেই পারেননি জেরেভ। ৬-৩, ৬-২, ৬-৪ সেটের সরাসরি গেমে জার্মান তরুণকে পরাজিত করেন আলকারাজ।

ম্যাচে চারটি ব্রেক পয়েন্ট পেয়ে চারটিই কাজে লাগান আলকারাজ। যেখানে জাভেরেভ তার পাঁচটি সুযোগের একটিরও সদ্ব্যবহার করতে পারেননি। পারলে ম্যাচের দৃশ্য অন্যরকমও হতে পারতো।

যুক্তরাষ্ট্রের আর্থার অ্যাশ স্টেডিয়ামে আলকারাজের গতি আর ক্ষিপ্রতার কাছেই হার মানেন জেরেভ। প্রথম সেটেই জেরেভের সার্ভিস রুখে দিয়ে তাকে ঝড়ের ইঙ্গিত দেন টেনিসের নাম্বার ওয়ান। জিতে যান ৬-৩ গেমে।

দ্বিতীয় সেটে আরও দাপট দেখান আলকারাজ। পাঁচ বার সার্ভিস ভাঙার সুযোগ পেলেও কাজে লাগাতে পারেননি জেরেভ। অন্যদিকে জেরেভের সার্ভিস ভাঙার চারটি সুযোগের সব ক’টি কাজে লাগিয়ে বাজিমাত করে দেন আলকারাজ। দ্বিতীয় সেট ৬-২ গেমে জিতে যান তিনি।

তৃতীয় সেটে কিছুটা লড়াই করেন জেরেভ। কিন্তু তার একটি ভুলকে কাজে লাগিয়ে সার্ভিস রেক করে জিতে যান আলকারাজ। তাতে ৬-৪ গেমে তৃতীয় সেট জিতে সেমিফাইনালে ওঠেন ইউএস ওপেনের বর্তমান চ্যাম্পিয়ন।

খেতাব ধরে রাখার জন্য সেমিফাইনালে কার্লোস আলকারাজকে হারাতে হবে রাশিয়ান টেনিস তারকা ড্যানিল মেদভেদেভকে। আর্থার অ্যাশ স্টেডিয়ামে ৯ সেপ্টেম্বর টুর্নামেন্টের তৃতীয় বাছাই মেদভেদেভের বিরুদ্ধে নামবেন স্প্যানিশ তারকা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ