ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

ম্যাথাউসকে ডি মারিয়ার খোঁচা, ‘অন্য কোথাও গিয়ে কাঁদো’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৩, ২ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:২৫, ২ নভেম্বর ২০২৩
ম্যাথাউসকে ডি মারিয়ার খোঁচা, ‘অন্য কোথাও গিয়ে কাঁদো’

এবারের ব্যালন ডি’অর লড়াইয়ে লিওনেল মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী বলতে ছিলেন নরওয়ের তারকা আরলিং হালান্ড। তবে মেসির কাছে টিকতে পারলেন না ম্যানচেস্টার সিটির  হয়ে ট্রেবল জেতা হালান্ড। কিন্তু মেসির অষ্টম ব্যালন ডি’অর জেতা মানতে পারছেন না সাবেক জার্মান তারকা লোথার ম্যাথাউস।

সবাই বলছেন যোগ্য খেলোয়াড় হিসেবেই মেসি অষ্টম ব্যালন ডি’অর জিতেছেন। কিন্তু তাদের সঙ্গে একমত হতে পারেননি সাবেক জার্মান মিডফিল্ডার। ম্যাথাউস জানিয়েছেন, মেসিকে অষ্টম ব্যালন ডি’অর দেওয়াটা ছিল হাস্যকর ঘটনা। তার মতে হালান্ড ছিলেন এটার যোগ্য দাবিদার।

ম্যাথাউসের এমন বক্তব্য মানতে পারেননি মেসির জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া। মেসিকে হেয় করা ম্যাথাউসের বক্তব্য স্রেফ হাসিতেই উড়িয়ে দিয়েছেন বিশ্বকাপজয়ী তারকা। জার্মান কিংবদন্তিকে খোঁচা মেরে সোজা বলে দিয়েছেন, ‘অন্য কোথাও গিয়ে কাঁদো’। 

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামের একটি পোস্টের নিচে ম্যাথাউসের বক্তব্যের জবাবে কমেন্টে ডি মারিয়া লিখেছেন, অন্য কোথাও গিয়ে কাঁদো। সেই সঙ্গে তিনটি হাসির ইমোজি দিয়ে বুঝিয়ে দিয়েছেন, ম্যাথাউসের কথাগুলো স্রেফ হাস্যকর ছিলো।

এর আগে ম্যাথাউস স্কাই জার্মানিকে বলেন, ‘পুরো বছর জুড়ে মেসির চেয়ে ভালো খেলেছে হালান্ড। মেসি আসলে এটা ডিজার্ভ করে না। এর মাধ্যমে এটাই বোঝানো হলো যে, বিশ্বকাপের সামনে আর কিছু নেই। আমার চোখে গেল ১২ মাসের সেরা খেলোয়াড় হালান্ড।’

‘ম্যানচেস্টার সিটির হয়ে সে মেজর সব শিরোপা জিতেছে এবং গোল করে রেকর্ড ভেঙেছে। আমার মতে হালান্ডকে বাদ দিয়ে আর কেউ সেরা হতে পারে না। যদিও আমি মেসি ভক্ত, তবুও বলবো তাকে ব্যালন ডি’অর দেওয়াটা ছিল হাস্যকর’-আরো যোগ করেন সাবেক জার্মান অধিনায়ক।

উল্লেখ্য, ম্যাথাউস নিজেই একজন ব্যালন ডি'অর বিজয়ী ফুটবলার। ১৯৯০ সালে জার্মানি বিশ্বকাপ জয়ের পর এই সম্মাননা অর্জন করেন তিনি। তিনি ২০২০ সালের ব্যালন ডি’অর ড্রিম টিমেও ছিলেন। যা এ পর্যন্ত পুরস্কার জেতা সেরা খেলোয়াড়দের নিয়ে গঠিত।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়