ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

চীন সফরে যাচ্ছে না মেসির ক্লাব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ৩ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:৫১, ৩ নভেম্বর ২০২৩
চীন সফরে যাচ্ছে না মেসির ক্লাব

চলতি মাসে এশিয়া সফরের কথা ছিল লিওনেল মেসির ক্লাব ইন্টার মায়ামির। আন্তর্জাতিক সফরের অংশ হিসেবে চীনে পা রাখার কথা ছিল যুক্তরাষ্ট্রের ক্লাবটির। কিন্তু ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির’ কারণে সফরটি বাতিল করা হয়েছে। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে মায়ামি।

জানা গেছে, চীনের সাবেক প্রধানমন্ত্রী লি কেকিয়াংয়ের মৃত্যুর কারণেই সফরটি বাতিল করা হয়েছে। বুধবার (১ নভেম্বর) ইন্টার মায়ামি বিবৃতিতে জানায়, ‘অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির’ কারণে চীন সফর বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সফরের আয়োজক এনএসএন জানিয়েছে, লি কেকিয়াং-এর সম্মানে সফরটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সফরে চাইনিজ সুপার লিগের দল কিংডাও হাইনিউ এফসির বিপক্ষে ৫ নভেম্বর এবং চেংডু রংচেং এর সঙ্গে ৮ নভেম্বর খেলার কথা ছিল মায়ামির। এই সফর না হওয়াতে মেজর লিগ সকারের (এমএসএল) পরের মৌসুম শুরুর আগ পর্যন্ত আপাতত আর কোনো খেলা নেই মায়ামির।

চলতি বছরের জুলাইতে ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান মেসি। যুক্তরাষ্ট্রের ঘরোয়া লিগ এমএলএস-এর দল মায়ামিতে যোগ দেন তিনি। যুক্তরাষ্ট্রের ক্লাবটিতে যোগ দেওয়ার পর চীন সফর হতে পারতো আর্জেন্টাইন অধিনায়কের প্রথম আন্তর্জাতিক সফর।

এর আগে একবারই এশিয়া মহাদেশ সফরে এসেছিলেন মেসি। মেসিকে বাংলাদেশে আনার ব্যবস্থা করে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ২০১১ সালের সেই সফরে ঢাকায় বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাইজেরিয়ার বিপক্ষে একটি প্রীতি ম্যাচে অংশগ্রহণ করেছিল আর্জেন্টিনা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়