ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা, ফিরেছেন মোরসালিন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪০, ৬ নভেম্বর ২০২৩   আপডেট: ০৯:৪৪, ৬ নভেম্বর ২০২৩
বিশ্বকাপ বাছাইয়ের প্রাথমিক দল ঘোষণা, ফিরেছেন মোরসালিন

২০২৬ বিশ্বকাপের প্রথম রাউন্ড উতরে গেছে বাংলাদেশ। এবার দ্বিতীয় রাউন্ডের জন্য ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছেন বাংলাদেশের জাতীয় ফুটবল দলের কোচ হাভিয়ের কাবরেরা। নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরেছেন স্ট্রাইকার মোরসালিন। তবে জায়গা হয়নি গোলরক্ষক আনিসুর রহমান জিকোর।

বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে আগামী ১৬ নভেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। ম্যাচটিতে বাংলাদেশকে আতিথ্য দেবে অস্ট্রেলিরা। পরের ম্যাচে ২১ নভেম্বর লেবাননের মুখোমুখি হবে বাংলাদেশ। এই ম্যাচটি হবে বাংলাদেশে। এই দুই ম্যাচকে সামনে রেখে সোমবার থেকে শুরু হবে ক্যাম্প।

এই দুই ম্যাচ সামনে রেখে রোববার ৩০ জনের প্রাথমিক দল দিয়েছেন জাতীয় দলের কোচ। ডাক পড়েছে মোরসালিনের; ঘরের মাঠে মালদ্বীপের বিপক্ষে বাছাইয়ের প্রথম ধাপের ম্যাচে এই ফরোয়ার্ড ছিলেন দলের বাইরে।

এএফসি কাপ খেলে দেশে ফেরার পথে বিমানবন্দরে মদ সহ ধরা পড়েন জাতীয় দলের কয়েকজন ফুটবলার। এদের মধ্যে মোরসালিন ছাড়াও ছিলেন তার ক্লাব সতীর্থ বসুন্ধরা কিংসের রিমন হোসেন, আনিসুর রহমান জিকো, তপু বর্মন ও তৌহিদুল আলম সবুজ। মোরসালিন ও রিমনকে আর্থিক দণ্ড দিয়ে বাকিদের বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়।

এই ব্যাপারে বেশ কঠোর কাবরেরা। যে কারণে জাতীয় দলের প্রথম পছন্দের গোলরক্ষক জিকো এবং অভিজ্ঞ ডিফেন্ডার তপু বর্মনকে ঠাঁই দেননি দলে। মোরসালিন পার পেয়ে গেছেন তরুণ বলে।

প্রাথমিক দল: মিতুল মারমা, মেহেদী হাসান শ্রাবণ, পাপ্পু হোসেন, মাহফুজুল হাসান প্রিতম, বিশ্বনাথ ঘোষ, হাসান মুরাদ, কাজী তারিক রায়হান, রহমত মিয়া, আলমগীর মোল্লা, ইসা ফয়সাল, শাকিল হোসেন, সাদউদ্দিন, রিয়াদুল হাসান, সোহেল রানা, শেখ মোরসালিন, মোহাম্মদ হৃদয়, সোহেল রানা, মজিবুর রহমান জনি, রবিউল হাসান, চন্দন রায়, জামাল ভূঁইয়া, জায়েদ আহমেদ, রাকিব হোসেন, সুমন রেজা, রহিম উদ্দিন, ফয়সাল আহমেদ ফাহিম, দীপক রায়, আরমান ফয়সাল আকাশ, রফিকুল ইসলাম ও মোহাম্মদ ইব্রাহিম।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়