ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

পাঁচ নতুন মুখ নিয়ে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৪, ৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:০৪, ৭ নভেম্বর ২০২৩
পাঁচ নতুন মুখ নিয়ে ব্রাজিলের বিশ্বকাপ বাছাইয়ের দল ঘোষণা

দক্ষিণ আমেরিকান অঞ্চলের ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের পরবর্তী দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। বাছাইপর্বে দারুণ শুরুর পরও দুই ম্যাচে হোঁচট খেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। তাই এবারের দলে পাঁচ পরিবর্তন এনেছেন ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ ফার্নান্দো দিনিজ।

প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন দগলাস লুইস, পেপে, জোয়াও পেদ্রো, এন্দ্রিক ও পাওলিনহো। এদের মধ্যে আক্রমণভাগেই আছেন চারজন; পেপে, জোয়াও পেদ্রো, এন্দ্রিক ও পাওলিনহো। বাকি একজন দগলাস লুইস খেলেন মিডফিল্ডে।

চলতি মাসে বাছাইপর্বে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। আগামী ১৬ নভেম্বর কলম্বিয়ার বিপক্ষে এবং ২০ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। এই দুই ম্যাচের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করেছেন ব্রাজিল কোচ। নেইমার ছাড়া দলের নিয়মিত সদস্যদের প্রায় সবাই আছেন।

বাছাইপর্বে এখন পর্যন্ত চার ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার তিন নম্বরে আছে ব্রাজিল। তাদের সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে দ্বিতীয় স্থানে আছে উরুগুয়ে। চার ম্যাচের সবগুলো জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

ব্রাজিল স্কোয়াড:
গোলরক্ষক: আলিসন, এডারসন, লুকাস পেরি।
ডিফেন্ডার: এমারসন, রেনান লোদি, কার্লোস আউগুস্তো, ব্রেমের, গাব্রিয়েল, মার্কিনিয়োস, নিনো।
মিডফিল্ডার: আন্দ্রে, ব্রুনো গিমারেস, দগলাস লুইস, জোয়েলিনতন, রাফায়েল ভেইগা।
ফরোয়ার্ড: রদ্রিগো, এন্দ্রিক, গাব্রিয়েল জেসুস, গাব্রিয়েল মার্তিনেল্লি, ভিনিসিউস জুনিয়র, জোয়াও পেদ্রো, পাওলিনহো, পেপে।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়