ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

কেইনের রেকর্ডের রাতে বায়ার্নের জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ২৫ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:৫৬, ২৫ নভেম্বর ২০২৩
কেইনের রেকর্ডের রাতে বায়ার্নের জয়

জার্মান বুন্দেসলিগায় ম্যাচের পর ম্যাচ গোল করেই চলছেন ইংলিশ তারকা হ্যারি কেইন। সেই সঙ্গে ভাঙছেন একের পর এক রেকর্ড।  শুক্রবার (২৪ নভেম্বর) রাতে কোলনের বিপক্ষে ম্যাচেও বায়ার্নের হয়ে একমাত্র গোলটি করেছেন কেইন। দলকে শীর্ষে তোলার সঙ্গে নতুন আরেকটি রেকর্ডও গড়েছেন এই তারকা।

এ নিয়ে লিগে ১২ ম্যাচে কেইনের গোল হলো ১৮টি। এই গোল দিয়ে বুন্দেসলিগায় এক মৌসুমে সর্বোচ্চ গোল করা প্রথম ইংলিশ খেলোয়াড় হলেন কেইন। এর আগে ১৭ গোল করে যৌথভাবে ইংলিশ খেলোয়াড়দের মধ্যে শীর্ষে ছিলেন জেডন সানচো (বরুসিয়া ডর্টমুন্ড) ও কেভিন কেগান (হামবুর্গ)। এ তালিকার তিনে আছেন টনি উডকক (কোলন ১৯৮১–৮২)।

এর আগে অবশ্য বুন্দেসলিগার ইতিহাসে ‘গোলমেশিন’ খ্যাত বায়ার্নের সাবেক তারকা রবার্ট লেভানডোভস্কির একটি রেকর্ড পেছনে ফেলেছেন কেইন। কোলনের বিপক্ষে ম্যাচের আগে ১১ ম্যাচে ১৭ গোল ছিল তার। তাতে ২০১৯ সালে ১১ ম্যাচে ১৬ গোল করা লেভানডোভস্কিকে ছাড়িয়ে যান সাবেক টটেনহাম তারকা।

ম্যাচে কেইনের একমাত্র গোলটি আসে ২০ মিনিটের সময়। গোললাইন থেকে কোলনের এক ডিফেন্ডার বায়ার্নের এরিক ম্যাক্সিম চুপো-মোটিংয়ের শট ফিরিয়ে দেওয়ার পর ফিরতি বল পেয়ে যান কেইন। সুযোগ হেলায় না হারিয়ে কাছাকাছি জায়গা থেকে গোল করেন ইংলিশ স্ট্রাইকার। 

এই জয়ে আপাতত পয়েন্ট তালিকার শীর্ষেও উঠে এসেছে বায়ার্ন। ১২ ম্যাচে ১০ জয় ও ২ ড্রয়ে দলটির পয়েন্ট এখন ৩২। এক ম্যাচ কম খেলে ১০ জয় ও ১ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বায়ার লেভারকুসেন। আজ রাতের ম্যাচে অবশ্য লেভারকুসেনের সামনে সুযোগ থাকছে বায়ার্নকে টপকানোর।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়