ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

চ্যাম্পিয়ন্স লিগ

গ্রুপ পর্বেই ‘অলিখিত ফাইনালে’ বায়ার্নের সামনে ম্যানইউ 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ১২ ডিসেম্বর ২০২৩  
গ্রুপ পর্বেই ‘অলিখিত ফাইনালে’ বায়ার্নের সামনে ম্যানইউ 

‘ম্যানচেস্টার ইউনাইটেড যে কোনো প্রতিপক্ষকে হারাতে পারে’-উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে (ইউসিএল) খাদের কিনারায় থাকা নিজের দলকে নিয়ে এমন মন্তব্য করেছেন কোচ এরিক টেন হাগ।

জিতলেও তাকিয়ে থাকতে হবে অপরের দিকে, আর হারলে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বেজে যাবে  বিদায় ঘণ্টা বাজবে। এমন সমীকরণের সামনে দাঁড়িয়ে ঘরের মাঠে ওল্ড ট্রাফোর্ডে বায়ার্নের মুখোমুখি হবে ম্যানইউ। বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ২টায় খেলাটি শুরু হবে।

এখন পর্যন্ত ৫ ম্যাচে চারটিতে জয় নিয়ে সর্বোচ্চ ১৩ পয়েন্ট নিয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে বায়ার্ন। আর সমান ম্যাচে ম্যানইউর মাত্র ১টি জয়, ৪ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান সবার শেষে। ‘এ’ গ্রুপের অন্য দুই দল কোপেনহেগেন-গালাতাসারের মুখোমুখি লড়াইয়ে যদি ফল হয় তাহলে ম্যানইউ বায়ার্নকে হারালেও কোনো কাজ হবে না। কেননা ইতিমধ্যে দুই দলেরই পয়েন্ট পাঁচ করে! দুই দলের ফল যদি ড্র হয় আর যদি ম্যানইউ জিততে পারে তাহলেই দেখা মিলবে শেষ ষোলোর টিকিট।

তবে আত্মবিশ্বাস হারাচ্ছেন না দ্য রেড ডেভিলস কোচ, ‘আমাদের ধারাবাহিকতা নেই, তবে আমাদের ভালো পারফরম্যান্স রয়েছে। আমরা যদি সঠিক পথে থাকি তাহলে আমরা যে কোনো দলকে হারাতে পারি।’

গত সেপ্টেম্বরে ম্যানইউকে ৪-৩ গোলে হারিয়েছে বায়ার্ন। তবে ম্যানইউর ডেরায় তাদের সমীহ করছেন দলটির কোচ টমাস টুখেল, ‘ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে খেলা সবসময় বিপজ্জনক। তাদের একটি নির্দিষ্ট মানসিকতা রয়েছে, যা তাদের হারানো খুব কঠিন করে তোলে।’

একই সময়ে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ-ইউনিয়ন বার্লিন, ইন্টার মিলান-রিয়াল সোসিয়াদ, কোপেনহেগেন-গালাতাসারে। আর রাত পৌনে ১২টায় মুখোমুখি হবে পিএসভি-আর্সেনাল, লেন্স-সেভিয়া। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়