ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ফাইনালের মহারণে শিবলীর স্বপ্নের সেঞ্চুরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ১৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৪:৫৭, ১৭ ডিসেম্বর ২০২৩
ফাইনালের মহারণে শিবলীর স্বপ্নের সেঞ্চুরি

বলটা অফ সাইডে ঠেলে দিয়েই ভোঁ দৌড়। এক দৌঁড়ে নন-স্ট্রাইক প্রান্তে পৌছাতেই বুনো উদযাপন। একে তো সেঞ্চুরি, তার উপর এশিয়া কাপের মতো টুর্নামেন্টের ফাইনালের মঞ্চ। উল্লাসটা তাই একটু বেশিই ছিল আশিকুর রহমান শিবলীর।

ম্যাচে অন্যপ্রান্তে উইকেট পড়লেও একপ্রান্তে নার্ভ ঠান্ডা রেখে দলের হাল ধরে সেঞ্চুরির রঙে রাঙিয়েছেন আশিকুর রহমান শিবলি। সুপার সানডেতে দুবাইয়ে যুব এশিয়া কাপের ফাইনালে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান এই ডানহাতি ব্যাটার। 

১০টি চারের মারে ১২৯ বলে ১০০ রান করেন শিবলী। টুর্নামেন্টে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। এই সেঞ্চুরিতে শীর্ষ রান সংগ্রাহকের তালিকায় নিজের অবস্থান আরও শক্ত করলেন এই ব্যাটার। সবমিলিয়ে তার রান ৩৫২! এই প্রতিবেদন লেখা পর্যন্ত শিবলি ব্যাট করছেন ১২২ রানে। আসরে পাঁচ ম্যাচে তিন ফিফটি দুই সেঞ্চুরি তার! 

টস হেরে ব্যাটিং করতে নেমে এখন পর্যন্ত বাংলাদেশ ৪৪ ওভারে তোলে ২৩৯ রান। শিবলির সঙ্গে ক্রিজে আছেন শিহাব জেমস। অথচ ম্যাচে বাংলাদেশের শুরুটা হয়েছিল বাজে। ১৪ রানে হারায় প্রথম উইকেট। এরপর রিজওয়ানকে সঙ্গে নিয়ে শিবলী গড়েন ১২৫ রানের জুটি। এই জুটিতেই বাংলাদেশ শুরুর ধাক্কা সামলে পাল্টা প্রতিরোধ করে।

ঢাকা/রিয়াদ/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ