ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

জোড়া সেঞ্চুরিতে দ. আফ্রিকার রান পাহাড়, দিশেহারা বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৯, ২৩ ডিসেম্বর ২০২৩  
জোড়া সেঞ্চুরিতে দ. আফ্রিকার রান পাহাড়, দিশেহারা বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ নির্ধারণী তৃতীয় ওয়ানডেতে রান পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশের মেয়েরা। আজ শনিবার লরা উলভার্ট ও তাজমিন ব্রিটসের জোড়া সেঞ্চুরিতে ৪ উইকেট হারিয়ে ৩১৬ রান করে দক্ষিণ আফ্রিকার মেয়েরা। জবাব দিতে নেমে রীতিমতো দিশেহারা নাহিদা-ফাহিমারা। ২৮ রান তুলতেই হারিয়ে বসেছে ৪ উইকেট।

বেনোনিতে প্রোটিয়া মেয়েরা টস জিতে ব্যাট করতে নেমে লরা ও তাজমিনের ব্যাটে দারুণ সূচনা করে। উদ্বোধনী জুটিতে তারা দুজন জোড়া সেঞ্চুরি করে ২৪৩ রান তোলেন ৪২ ওভারে। মারুফা আক্তারের করা ৪৩তম ওভারের প্রথম বলে আউট হন লরা। তিনি ১৩৪ বলে ১৩টি চার ও ১ ছক্কায় ১২৬ রান করে যান। ২৫১ রানের মাথায় তাজমিনকে ফেরান রিতু মনি। তিনি ১২৪ বলে ৮টি চার ও ২ ছক্কায় ১১৮ রান করে যান।

এরপর ২৯৮ রানে সানে লাস ৬ চারে ৩৪ ও একই রানে নাদিনে ডি ক্লের্ক শূন্যরানে আউট হন। কিন্তু আনিকে বোসচ অপরাজিত ২৮ ও মারিজানে কাপ অপরাজিত ৬ রান করলে ৫০ ওভারে ৩১৬ রানের বিশাল সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা।

প্রথম ম্যাচ বাংলাদেশ ১১৯ রানের বিশাল ব্যাবধানে জেতার পর দ্বিতীয় ম্যাচ ৮ উইকেটে জিতে নেয় স্বাগতিক মেয়েরা। তাতে সিরিজে ফেরে সমতা। আজ যারা জিতবে সিরিজ তাদের হবে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়