ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সিডনিকে হারিয়ে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন ব্রিসবেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ২৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৯:০২, ২৪ জানুয়ারি ২০২৪
সিডনিকে হারিয়ে বিগ ব্যাশ চ্যাম্পিয়ন ব্রিসবেন

ফাইনালে লড়াইটা হওয়ার কথা ছিলো জমজমাট। তবে ব্রিসবেন হিটের সঙ্গে তার ছিটেফোটাও দেখাতে পারেনি তিনবারের চ্যাম্পিয়ন সিডনি সিক্সার্স। তাতে খোয়াতে হয় শিরোপাও। বুধবার (২৪ জানুয়ারি) ফাইনালে সিডনি সিক্সার্সকে ৫৪ রানে হারিয়ে শিরোপা জিতেছে ব্রিসবেন হিট। এ নিয়ে দ্বিতীয়বার শিরোপা জিতলো দলটি।

ম্যাচে আগে ব্যাট করতে নেমে জশ ব্রাউনের ফিফটিতে ভর করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৬ রান করেছিল ব্রিসবেন।দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন ব্রাউন। ৩৮ বলের ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কায় এই রান করেন তিনি।জবাব দিতে নেমে ১৭.৩ ওভারে ১১২ রানেই অলআউট হয়ে যায় সিডনি।

ম্যাচে ব্যাটিং করতে নেমে শুরুতেই উইকেট হারায় ব্রিসবেন। ইনিংসের পঞ্চম বলেই জিমি পিয়েরসনকে হারায় তারা। এরপর ৮৫ রানের জুটি গড়ে দলকে কক্ষপথে রাখেন ব্রাউন ও মেক্সউইনি। তবে দলীয় ৯০ রানের মাথায় তিন বলের মধ্যে দুই সেট ব্যাটসম্যানকে হারিয়ে কিছুটা চাপে পড়ে যায় তারা।

এরপর সেই চাপ কাটিয়ে ওঠার চেষ্টা করেন রেনশ ও ব্রায়ান্ট। দুজন মিলে আরেকটি পঞ্চাশোর্ধ (৫৭) জুটি গড়েন। টপ ও মিডল অর্ডার ভালো করলেও শেষের দিকে টপাটপ উইকেট হারায় ব্রিসবেন। ২০ রানে ৫ উইকেট হারানোয় আশানুরূপ বড় সংগ্রহ গড়তে পারেনি তারা। সিডনির হয়ে ৩২ রান দিয়ে ৪ উইকেট নেন শন অ্যাবট।

রান তাড়ায় শুরুতেই ব্রিসবেন বোলারদের তোপের মুখে পড়ে সিডনি। তৃতীয় বলে ড্যানিয়েল হিউজের ফেরা দিয়ে শুরু, এরপর ফেরার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তিনবারের চ্যাম্পিয়ন দলটি। তাদের ইনিংসে কেউ পার করতে পারেননি ২৫ রানও। এর মধ্যে ছয় ব্যাটসম্যানের রানের সংখ্যা ছিলো মোবাইল ডিজিট। সর্বোচ্চ ২৫ রান করেন হেনড্রিকস, ফিলিপস করেন ২৩।

সিডনির ব্যাটিং লাইনে ধ্বস নামান পেসার স্পেনসার জনসন। তিনি শিকার করেন ৪ উইকেট। তাতে বাগিয়ে নেন ফাইনাল সেরার পুরস্কারটিও। আর ৩৬৬ রান নিয়ে টুর্নামেন্ট সেরা হন জশ ব্রাউন।

ঢাকা/বিজয়

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়