ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

অ্যাবোট নৈপূণ্যে সিরিজ অস্ট্রেলিয়ার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২০:১৬, ৪ ফেব্রুয়ারি ২০২৪
অ্যাবোট নৈপূণ্যে সিরিজ অস্ট্রেলিয়ার

প্রথমে ব্যাট হাতে ১ চার ও ৪ ছক্কায় সর্বোচ্চ ৬৯ রান করলেন। এরপর বল হাতে ১০ ওভারে ৪০ রান দিয়ে ৩টি উইকেট নিলেন। শন অ্যাবোটের অলরাউন্ড নৈপূণ্যে সিডনিতে আজ রোববার দ্বিতীয় ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজতে ৮৩ রানে হারিয়েছে অস্ট্রেলিয়া। আর এই জয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় নিশ্চিত হলো তাদের।

এদিন অস্ট্রেলিয়া টস হেরে ব্যাট করতে নেমে অ্যাবোটের ৬৯ রানে ভর করে ৯ উইকেটে ২৫৮ রান করে। জবাবে জশ হ্যাজলউড ও অ্যাবোটের তোপে ৪৩.৩ ওভারে ১৭৫ রানে অলআউট হয় উইন্ডিজ। ৮৩ রানের দারুণ জয়ে সিরিজ জয়ও নিশ্চিত হয় স্বাগতিকদের।

অস্ট্রেলিয়া এদিন ব্যাট করতে নেমে ৯১ রানেই পাঁচ উইকেট হারিয়ে বসে। একে একে সাজঘরে ফেরেন- জ্যাক ফ্রাসের ম্যাক গার্ক (১০), জশ ইংলিস (৯), স্টিভেন স্মিথ (৫), ক্যামেরন গ্রিন (৩৩) ও মার্নাস ল্যাবুশেন (২৬)। তাতে মনে হয়েছিল অজিদের ইনিংস ২০০ও যাবে না। কিন্তু দাঁড়িয়ে যান ম্যাথিউ শর্ট। তাকে সঙ্গ দেন অ্যারন হার্ডি। এরপর শেষদিকে ঝড় তোলেন অ্যাবোট। তাতে ৯ উইকেটে ২৫৮ রানের সংগ্রহ পায় স্বাগতিকরা। শর্ট ২ চার ও ১ করেন ৪১ রান। হার্ডি ৩ চারে করেন ২৬। আর অ্যাবোটের ব্যাট থেকে আসে ৬৯ রানের ক্যামিও ইনিংস।

বল হাতে গুদাকেশ মোতি ১০ ওভারে ২৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আলজারি যোসেফ ও রোমারিও শেফার্ড।

রান তাড়া করতে নেমে উইন্ডিজও ১০৮ রানে যেতেই পাঁচ উইকেট হারায়। সেখান থেকে ১৭৫ রানে যেতেই হয় অলআউট। ব্যাট হাতে তাদের কেসি কার্টি সর্বোচ্চ ৪০ রান করেন। ২টি চার ও ১টি ছক্কার মার ছিল তার ইনিংসে। এছাড়া শেই হোপ ২৯, রোস্টন চেজ ২৫, আলজারি যোসেফ ১৯ ও আলিক অ্যাথানেজ ১১ রান করেন। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে অ্যাবোট ছাড়াও ৩টি উইকেট নেন হ্যাজলউড। উইল সাদারল্যান্ড নেন আরও ২টি উইকেট। অলরাউন্ড নৈপূণ্য দেখিয়ে ম্যাচসেরা হন অ্যবোট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়