ঢাকা     রোববার   ০৩ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৯ ১৪৩০

‘সিরিজ বাই সিরিজ’ সহ-অধিনায়ক নির্বাচন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৬, ১২ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২১:০৭, ১২ ফেব্রুয়ারি ২০২৪
‘সিরিজ বাই সিরিজ’ সহ-অধিনায়ক নির্বাচন

২০২৪ সাল পর্যন্ত তিন সংস্করণে অধিনায়ক হিসেবে নাজমুল হোসেন শান্তকে বেছে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে সহ-অধিনায়ক হিসেবে কারো নাম ঘোষণা করেনি বিসিবি। যদিও বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দাবি, সহ-অধিনায়ক হিসেবে একজনকে চূড়ান্ত করে রেখেছে বোর্ড। কিছুদিনের মধ্যেই নাম ঘোষণা হবে।

তবে ভেতরের খবর ভিন্ন। শান্তর ডেপুটি হিসেবে কাউকেই বেছে নেয়নি বিসিবি। বোর্ডের সিদ্ধান্ত, সিরিজ বাই সিরিজ সহ-অধিনায়ক নির্ধারণ করবেন তারা। তাতে নতুন নেতৃত্ব তৈরি করা সম্ভব। সঙ্গে কোন ফরম্যাটে কোন ক্রিকেটার থাকবে আগেভাগে তা নিশ্চিত করা যায় না। এজন্য সিরিজ বাই সিরিজ সেরা সিদ্ধান্ত।

নাজমুল হাসান বলেছেন, ‘সহ-অধিনায়ক আমরা সিরিজ বাই সিরিজ করতে চাচ্ছি। সমস্যা হচ্ছে, সবগুলোতে সব খেলোয়াড় থাকবে কিনা নিশ্চিত নই। একজন খেলোয়াড় সব ফরম্যাটে থাকবে কিনা নিশ্চিত না। কেউ টেস্ট বা ওয়ানডেতে থাকলে টি-টোয়েন্টিতে নাও থাকতে পারে। আবার ওয়ানডে বা টি-টোয়েন্টিতে থাকলে টেস্টে নাও থাকতে পারে। আমরা মোটামুটি নিশ্চিত করে ফেলেছি কে থাকবে তবে ওই নির্দিষ্ট সিরিজে কে থাকবে সেটার ওপর নির্ভর করে এটা পরিবর্তন হতে পারে। এজন্য আমরা সময় নিচ্ছি। সহ-অধিনায়ক সামনেই ঘোষণা করা হবে।’
 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়