ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে লেভারকুজেন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ২৪ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৪:০৩, ২৪ ফেব্রুয়ারি ২০২৪
রেকর্ড গড়ে শিরোপার আরও কাছে লেভারকুজেন

চলতি মৌসুমে শুরুটা দারুণ করলেও জার্মান বুন্দেসলিগার শেষ পর্যায়ে এসে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়েছে বায়ার্ন মিউনিখ। এই সুযোগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে নিয়ে লিগ শিরোপার আরও কাছে পৌছে গেছে বায়ার লেভারকুজেন। এবার তারা মাইঞ্জকে ২-১ গোলে হারিয়ে ভেঙে দিয়েছে বায়ার্নের রেকর্ডও।

জার্মান দল হিসেবে এতোদিন সব ধরণের প্রতিযোগিতা মিলিয়ে টানা ৩২ ম্যাচ অপরাজিত ছিল বায়ার্ন। আগের ম্যাচে হাইডেনহাইমকে ২-১ গোলে হারিয়ে সেই রেকর্ড ছুঁয়ে ফেলেছিল লেভারকুজেন। গতকাল রাতে মাইঞ্জের বিপক্ষে ম্যাচে সেই রেকর্ড ছাড়িয়ে গেছে জাভি আলনাসোর দল। 

চলতি মৌসুমে অপরাজিত থাকা ৩৩ ম্যাচের ২৯টিতেই জয় পেয়েছে লেভারকুজেন। এর আগে ২০১৯ ও ২০২০ সালে দুই মৌসুম মিলিয়ে সব প্রতিযোগিতায় ৩২ ম্যাচে অপরাজিত ছিল বায়ার্ন। সাবেক কোচ হ্যান্সি ফ্লিকের অধীনে এই রেকর্ড গড়েছিল তারা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) ঘরের মাঠে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় লেভারকুজেন। তৃতীয় মিনিটের মাথায় গোল করে দলকে এগিয়ে নেন গ্রানিত শাকা। অবশ্য সমতা ফেরাতে দেরি করেনি মাইঞ্জ। চার মিনিট পরই ম্যাচের সপ্তম মিনিটে ডোমিনিক কোহরের গোলে ম্যাচে সমতা ফেরায় মাইঞ্জ। 

ম্যাচ তখন সমানে সমান। কিন্তু চলতি মৌসুমে দুর্দান্ত গতিতে ছুটে চলা লেভারকুজেন থামবে কেন? দ্বিতীয়ার্ধেই তিন পয়েন্ট আদায়ের কাজটা সেরে নেয় আলনাসোর শিষ্যরা। ম্যাচের ৬৮ মিনিটে দূরপাল্লার শটে দলকে দ্বিতীয় গোলটি এনে দেন রবার্ট আন্ডরিখ। এই গোলই লেভারকুজেন নিশ্চিত করে লিগের ১৯তম জয়।

এ জয়ে ২৩ ম্যাচে লেভারকুজেনের পয়েন্ট এখন ৬১। এক ম্যাচ কম খেলে বায়ার্নের পয়েন্ট ৫০। এই মুহূর্তে লিগ জয়ের দৌড়ে বায়ার্নের চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে আছে লেভারকুজেন।

এমন জয়ের পর লেভারকুজেনের কোচ আলনাসো বলেন, ‘রেকর্ড হওয়ার আগে তা নিয়ে আমি ভাবি না। তবে যখন তা হয়ে যায়, আমি খুব আনন্দিত হই। এই রেকর্ড নিজেদের করে নেওয়া দারুণ ব্যাপার। আপনি এর জন্য পদক পাবেন না। তবে এই প্রক্রিয়ার মধ্যে দিয়ে এগিয়ে যাওয়া দারুণ! আমরা থামতে চাই না।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়