ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

কেইনের কীর্তির রাতে বায়ার্নের আরও এক হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ১৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:২৯, ১৯ ফেব্রুয়ারি ২০২৪
কেইনের কীর্তির রাতে বায়ার্নের আরও এক হার

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের দুর্দশা কাটছেই না। একের পর এক ম্যাচে হারতে থাকা দলটি এবার হারলো নিচের দিকের দল বোখুমের কাছে। তাতে টানা তিন হারে শিরোপার দৌড় থেকে অনেকটাই ছিটকে পড়লো থমাস টুখেলের দল। বোখুমের বিপক্ষে ম্যাচটি ৩-২ গোলের ব্যবধানে হেরেছে বায়ার্ন।

তবে বায়ার্নের এমন হারের দিনেও একটি কীর্তি গড়েছেন তাদের তারকা হ্যারি কেইন। বুন্দেসলিগায় নিজের ২২তম ম্যাচ খেলতে নেমে ২৫তম গোল করেছেন ইংলিশ ফরোয়ার্ড। জার্মান ফুটবলের শীর্ষ স্তরের ইতিহাসে এটিই দ্রুততম ২৫ গোলের ঘটনা। এর আগে ২৫ ম্যাচে ২৫ গোল করেছিলেন বরুসিয়া ডর্টমুন্ডের সাবেক তারকা আরালিং হালান্ড।

ম্যাচে অবশ্য শুরুটা ভালোই করেছিল জার্মান চ্যাম্পিয়নরা। চর্তুদশ মিনিটেই জামাল মুসিয়ালার গোলে এগিয়ে যায় তারা। এরপর আর খুঁজে পাওয়া যায়নি দলটিকে। একে একে ৩৮, ৪৪ ও ৭৮ মিনিটে টানা ৩ গোল করে ব্যবধান বাড়ায় বোখুম। 

ম্যাচের শেষের দিকে এক গোল শোধ করে বায়ার্ন। ৮৭ মিনিটে কেইন গোল করে ব্যবধান কমান। এর মধ্যে ৭৬ মিনিটে দায়ত উপামেকানো লাল কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় বায়ার্ন। এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি টুখেলের দল।

লিগে টানা দুই ম্যাচ হেরে ২২ ম্যাচ শেষেও বায়ার্নের পয়েন্ট ৫০, সমান ম্যাচে লেভারকুসেনের ৫৮। শীর্ষে থাকা দলের সঙ্গে বায়ার্নের পয়েন্টের ব্যবধান ৮। বাকি আছে আর ১২ ম্যাচ। তাতে অবশ্য সম্ভাবনা দেখছেন না বায়ার্ন কোচ টুখেল।

৩৪ ম্যাচের লিগে বায়ার্নের ট্রফির সম্ভাবনা যে প্রায় শেষ, সেটা নিয়ে ম্যাচ শেষে বায়ার্ন কোচ বলেন, ‘এই মুহূর্তে (শিরোপা) খুব একটা বাস্তবসম্মত মনে হচ্ছে না। তবে গত মৌসুমে শেষ দিন পর্যন্ত আমরা বিশ্বাস রেখেছিলাম। সেটার পুরস্কারও পেয়েছি। এবারও নিজেদের কাজটা করে যাব।’

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়