ঢাকা     রোববার   ০২ জুন ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৯ ১৪৩১

হাথুরুসিংহে ইস্যুতে বুধবার জরুরি মিটিং ডেকেছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৯, ২৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ২৩:১২, ২৭ ফেব্রুয়ারি ২০২৪
হাথুরুসিংহে ইস্যুতে বুধবার জরুরি মিটিং ডেকেছে বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) নিয়ে চন্ডিকা হাথুরুসিংহের মন্তব্য ভালোভাবে নেয়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই প্রতিফলন দেখা গিয়েছিল বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের প্রতিক্রিয়ায়। এবার বিষয়টির সুরাহায় জরুরি মিটিং ডেকেছে বোর্ড। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় মিরপুর শের-ই-বাংলায় বিসিবি কার্যালয়ে মিটিং অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সব পরিচালকদেরও বার্তাও দিয়েছে বোর্ড। রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির এক পরিচালক। 

এই পরিচালক জানান, হাথুরুসিংহের কিছু কথা গণমাধ্যমে মিসকোট হয়ে এসেছে। তবে সে বিপিএল দেখে টিভি বন্ধ করে দেয়, এটা বলতে পারে না। আগামীকাল মিটিং হবে, সেখানে সিদ্ধান্ত হবে।

ক্রীড়া বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোতে বিপিএল নিয়ে কথা বলেন বাংলাদেশ দলের প্রধান কোচ। কোনও রাখঢাক না রেখেই ক্ষোভ উগড়ে দিয়েছেন এই লঙ্কান কোচ। সাফ বলে দিয়েছেন, বিপিএল তার কাছে সার্কাস ব্যতীত কিছু মনে হয় না। বিপিএল দেখানো চ্যানেল সামনে চলে এলে তিনি টিভিই বন্ধ করে দেন!

‘বাংলাদেশের ক্রিকেটাররা টি-টোয়েন্টি ক্রিকেট খেলে বিশ্বমানের হচ্ছে কি না?’ এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেছেন, আমাদের যথাযথ মানের কোনও টি-টোয়েন্টি টুর্নামেন্ট নেই। এটা শুনতে অদ্ভুত লাগবে। তবে বিপিএল যখন দেখি, মাঝেমধ্যে টিভি বন্ধ করে দিই। কিছু খেলোয়াড় তো কোনও মানের-ই নয়।

‘এখানে আইসিসির হস্তক্ষেপ করা উচিত। অবশ্যই কিছু নিয়ম থাকতে হবে। একজন খেলোয়াড় একটা রেখে আরেকটা টুর্নামেন্ট খেলছে, এটা সার্কাস। খেলোয়াড়েরা তাদের সুযোগের কথা বলবে, কিন্তু এটা ঠিক নয়। মানুষ আগ্রহ হারিয়ে ফেলবে, আমি আগ্রহ হারিয়েছি।’

বিসিবির চাকরি করে, এমন গুরুত্বপূর্ণ পদে থেকে হাথুরুসিংহে এমন কথা বলতে পারেন কি না, তা নিয়ে ক্রীড়াঙ্গনে প্রশ্ন ওঠে। বিসিবিও জানিয়েছিল এই বিষয়ে তার ব্যাখ্যা চাওয়া হবে। এর মধ্যে বোর্ড সভাপতি জানিয়েছিলেন, নিয়মানুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এর মধ্যেই এলো মিটিংয়ের সিদ্ধান্ত। 

বিসিবি সভাপতি বলেছেন, ‘প্রথমে দেখতে হবে সে আচরণবিধি ভঙ্গ করেছে কি না। আমাদের যে নিয়ম আছে, সেই নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেব। এটা প্রথম কথা। দ্বিতীয় কথা, সে কোনও জায়গায় এমন কিছু বলেছে কি না যেটা বাংলাদেশের ক্রিকেটের জন্য, সেটা যা-ই হোক, ঘরোয়া ক্রিকেট হোক, খেলোয়াড় হোক, বিপিএল হোক, আন্তর্জাতিক ক্রিকেট হোক, যেটা কিনা নেতিবাচক বার্তা বহন করে। তাহলে অবশ্যই তাকে জিজ্ঞেস করা হবে। অবশ্যই শোকজ করা হবে।’

ঢাকা/রিয়াদ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়