ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

অশালীন অঙ্গভঙ্গি করে নিষিদ্ধ রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১১:৪২, ২৯ ফেব্রুয়ারি ২০২৪
অশালীন অঙ্গভঙ্গি করে নিষিদ্ধ রোনালদো

দর্শকদের সঙ্গে অশোভন আচরণ করায় নিষিদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। অশালীন অঙ্গভঙ্গি করার দায়ে সৌদি প্রো লিগে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পেয়েছেন আল নাসর তারকা। সেই সঙ্গে জরিমানাও করা হয়েছে পর্তুগিজ অধিনায়ককে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) সৌদি ফুটবল ফেডারেশনের (এসএফএফ) ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি এই রায় দিয়েছে। নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার সৌদি রিয়ালও জরিমানা গুনতে হচ্ছে সময়ের সেরা এই তারকাকে। এর মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর আল শাবাবকে ২০ হাজার রিয়াল।

সৌদি ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে, আল নাসর তারকার অপরাধ এতটাই গুরুতর যে নিষেধাজ্ঞার বিরুদ্ধে আপিল করার আর কোনো সুযোগ নেই। যার অর্থ, আল নাসরের সামনের ম্যাচে খেলতে পারবেন না ৩৯ বছর বয়সী এই খেলোয়াড়।

রগচটা খেলোয়াড় হিসেবে রোনালদোর বেশ নামডাক রয়েছে। এর আগেও বেশ কয়েকবার মেজাজ হারিয়েছেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার। সর্বশেষ ঘটনা ঘটে রোববার (২৫ ফেব্রুয়ারি)। আল শাবাবের বিপক্ষে সেই ম্যাচে দর্শকদের উদ্দেশ করে অশালীন অঙ্গভঙ্গি করেন রোনালদো।

এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেখা যায়, ম্যাচের সময় শাবাবের একদল দর্শক রোনালদোর চিরপ্রতিদ্বন্দ্বী মেসির নাম ধরে ‘মেসি মেসি’ শব্দে আওয়াজ তুললে একপর্যায়ে তাদের দিকে তাকিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো। এই ঘটনায় বেশ সমালোচিত হন তিনি।

সৌদি আরবের কয়েকটি সংবাদমাধ্যম জানিয়েছে, ওই দিনের ঘটনা বিষয়ে রোনালদোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। রোনালদো কমিটিকে জানান, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। আর সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা আছে।

উল্লেখ্য, এর আগেও এমন কাজ করে সমালোচিত হয়েছিলেন রোনালদো। এই মাসের শুরুর দিকে রিয়াদ সিজন কাপের ফাইনালে আল নাসরের হারের পর গ্যালারি থেকে রোনালদোর দিকে জার্সি ছুড়ে দেওয়া হলে সেটা তুলে নিজের শর্টসের মধ্যে ঢুকিয়ে আলোচনার জন্ম দেন এই তারকা।

ঢাকা/বিজয়/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়