ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

ইয়ামালের গোলে জয়ের ধারায় ফিরলো বার্সা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ৯ মার্চ ২০২৪   আপডেট: ১২:৩০, ৯ মার্চ ২০২৪
ইয়ামালের গোলে জয়ের ধারায় ফিরলো বার্সা

সামনেই চ্যাম্পিয়ন্স লিগের কঠিন ম্যাচ। তার আগে লা লিগায় জয়টা খুব দরকার ছিল স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনার। নিজেদের রিচার্জ করে নেওয়ার কাজটুকু ভালোভাবেই সেরেছে জাভি হার্নান্দেজের দল। তাতে নেতৃত্ব দিয়েছেন তরুণ লামিনে ইয়ামাল। তার একমাত্র গোলেই মায়োর্কাকে ১-০ ব্যবধানে হারিয়েছে বার্সা।

শুক্রবার (৮ মার্চ) রাতে নিজেদের ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলা উপহার দেয় বার্সেলোনা। তাদের আক্রমণের জবাবে নিজেদের রক্ষণ সামলে প্রতি আক্রমণ করে মায়োর্কা। তাতে চতুর্থ মিনিটে প্রথম সুযোগ মিস করেন রাফিনহা। এর মাঝেই পেনাল্টি মিস করেন ইলকাই গুনদোয়ান।

২৯তম মিনিটে রাফিনহা ও জোয়াও কানসেলোর দুটি শট প্রতিহত হয় মায়োর্কার ডি-বক্সে। ছয় মিনিট পর কাইল লারিনের হেড অনায়াসে ফিরিয়ে দেন বার্সেলোনা গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগেন। পাল্টা আক্রমণে ডি-বক্সের বাইরে থেকে ফেলিক্সের শট বেরিয়ে যায় পোস্ট ঘেঁষে। 

৩৮তম মিনিটে মানু মোর্লানেসের হেড ফিরিয়ে দেন টের স্টেগেন। চোট পাওয়া রাফিনিয়ার জায়গায় মাঠে নামা ফেরমিন লোপেসের থ্রু বলে গুনদোয়ান শট নেন একদম গোলরক্ষক বরাবর। তাতে প্রথমার্ধে গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল।

বিরতির পরও বার্সেলোনা আক্রমণ করে খেলতে থাকে। ৪৮তম মিনিটে সুযোগ পেয়েছিলেন ফেলিক্স। তবে চমৎকার রিফ্লেক্সে সেটি ঠেকিয়ে দেন মায়োর্কা গোলরক্ষক। ৫৭তম মিনিটে ইয়ামালের বুলেট শট ক্রসবারে লেগে ফিরে আসে। 

এরপর আরও কয়েকটি দারুণ সুযোগ পেলেও বার্সেলোনার ভাগ্য ফেরে ম্যাচের ৭৩ তম মিনিটে। ডি-বক্সের বাইরে বল পেয়ে দারুণ ওয়ান টু খেলে ভেতরে ঢুকে যান ইয়ামাল। এরপর সঙ্গে লেগে থাকা একজন ও সামনে দেয়াল হয়ে থাকা আরেকজনকে এড়িয়ে চমৎকার বাঁকানো শটে জাল খুঁজে নেন এই তরুণ। তাতেই তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে বার্সা।

এই জয়ে ২৮ ম্যাচে ৬১ পয়েন্ট বার্সেলোনার। ২৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লা লিগার চূড়ায় রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ৫৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে জিরোনা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়