ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

‘তামিম খেলতে চাইলে খেলবে, হাথুরুসিংহেকে জিজ্ঞেস করার কী আছে’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৪, ৯ মার্চ ২০২৪  
‘তামিম খেলতে চাইলে খেলবে, হাথুরুসিংহেকে জিজ্ঞেস করার কী আছে’

তামিম ইকবালকে আর লাল-সবুজের জার্সিতে খেলতে দেখা যাবে? বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ম্যান অব দ্য টুর্নামেন্ট হওয়ার পর এই প্রশ্ন আরও বেশি জাগছে। তবে তামিমের ফেরা না ফেরার সিদ্ধান্ত ঝুলে আছে বোর্ডের সঙ্গে বৈঠকের ওপর। 

বিপিএল শেষে দেশের বাইরে যাওয়ায় এই বৈঠক অনুষ্ঠিত হয়নি এখনো। এর মধ্যে গণমাধ্যমে সংবাদ হয়েছে চন্ডিকা হাথুরুসিংহের অধীনে খেলবেন না তামিম। কিন্তু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) দশম বোর্ড সভা শেষে তামিমের ফেরা নিয়ে সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, তামিম খেলতে চাইলে খেলবে, কোচকে জিজ্ঞেস করার কী আছে। 

‘তামিম যদি খেলতে চায় অবশ্যই খেলবে। এ ব্যাপারে আবার কোচকে জিজ্ঞেস করার কি আছে? কয়েকটা জিনিস আমি বলে রাখি। দল নির্বাচন চূড়ান্ত করা, যেটা বোর্ডের একটা কমিটি আছে, এটার দায়িত্ব ওদের। কে দলে থাকবে তারা ঠিক করবে। একাদশে কারা থাকবে সেটা আবার তারা ঠিক করে না। সেটা মূলত অধিনায়ক, সঙ্গে কোচেরও বড় মতামত থাকে।’

অর্থাৎ তামিমের ফেরা নিয়ে বাংলাদেশ দলের প্রধান কোচের কোনো ভূমিকা দেখছেন না বিসিবি সভাপতি। সবকিছুই নির্ভর করছে তামিম-বিসিবি বৈঠকের উপর।

এ নিয়ে বিসিবি সভাপতি বলেন, ‘তামিমের সঙ্গে বসাটা বড়ই জরুরী। সে জন্য বলেছি আগে তামিমের পরিকল্পনা শোনার জন্য। তার পরিকল্পনা জানলে আমরা সামনে অগ্রসর হতে পারব। হেড কোচের কথা যদি বলেন তার সঙ্গে আলাদা করে বসার কিছু আমি দেখছি না।’

‘কোচ কে হবে, নির্বাচক কে হবে, অধিনায়ক কে হবে, এটা পুরোপুরি বোর্ডের সিদ্ধান্ত। এখানে অন্য কে কি বলল সেটা আমার সিদ্ধান্ত নিতে হয়তো সাহায্য করতে পারে, কিন্তু ওটাই করতে হবে এমন কোনো কথা নেই। সিদ্ধান্ত বোর্ডের’-আরও যোগ করেন বিসিবি সভাপতি। 

গত জুনে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝ পথে অবসর ঘোষণা করেন তামিম। প্রধানমন্ত্রীর হস্তখেপে ফিরলেও তামিম বিশ্বকাপ দলে ছিলেন না। সেই জটিলতা এখনো কাটেনি। শেষ পর্যন্ত কী হয় এখন সেটাই দেখার।

ঢাকা/রিয়াদ/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়