ঢাকা     রোববার   ২৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১২ ১৪৩১

শেষ আটে মুখোমুখি রিয়াল-ম্যানসিটি, বার্সা-পিএসজি 

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ১৫ মার্চ ২০২৪   আপডেট: ২০:০৮, ১৫ মার্চ ২০২৪
শেষ আটে মুখোমুখি রিয়াল-ম্যানসিটি, বার্সা-পিএসজি 

চ্যাম্পিয়ন্স লিগের সবশেষ আসরের শিরোপাধারী ম্যানচেস্টার সিটিকে এবার বেশ কঠিন পরীক্ষাই দিতে হবে। কেননা কোয়ার্টার ফাইনালে তাদের ভাগ্যে পড়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। ম্যানসিটির সেমিফাইনালে ওঠার লড়াইয়ে টুর্নামেন্টের রেকর্ড শিরোপাজয়ীদের বিপক্ষে লড়াই হবে জমজমাট।

আজ শুক্রবার সুইজারল্যান্ডের নিয়নে ২০২৩-২৪ আসরের কোয়ার্টার-ফাইনাল ও সেমি-ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়। তাতে বার্সেলোনা পেয়েছে ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইকে। আর্সেনাল পেয়েছে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখকে। অ্যাটলেটিকো মুখোমুখি হবে বরুশিয়ার।

এ নিয়ে ইউরোপ সেরার প্রতিযোগিতার নকআউট পর্বে টানা তৃতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে রিয়াল ও সিটি। এর আগে দুইবার তাদের দেখা হয়েছিল সেমি-ফাইনালে। প্রথমবার ২০২১-২২ সালের আসরে জেতে তারা। আর গতবার প্রতিশোধ নিয়ে প্রথম দেখায় ১-১ ড্রয়ের পর ঘরের মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত করে ফাইনালে ওঠে সিটি।

রিয়াল ও সিটির মধ্যে জয়ী দল সেমি-ফাইনালে খেলবে বায়ার্ন অথবা আর্সেনালের বিপক্ষে। বার্সেলোনা ও পিএসজির মধ্যে জয়ী দল ফাইনালে ওঠার লড়াইয়ে অ্যাটলেটিকো অথবা ডর্টমুন্ডের মুখোমুখি হবে।

শেষ আটের প্রথম লেগ হবে ৯ ও ১০ এপ্রিল, ফিরতি লেগ ১৬ ও ১৭ এপ্রিল। শেষ চারের প্রথম লেগ ৩০ এপ্রিল ও ১ মে, দ্বিতীয় লেগ হবে ৭ ও ৮ মে। আর ফাইনাল হবে ১ জুন, লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে।

শেষ আটে কে কার মুখোমুখি:
আর্সেনাল-বায়ার্ন মিউনিখ
আতলেতিকো মাদ্রিদ-বরুশিয়া ডর্টমুন্ড
রেয়াল মাদ্রিদ-ম্যানচেস্টার সিটি
বার্সেলোনা-পিএসজি

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়