ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

ফেরার ম্যাচে উজ্জ্বল রশিদ, বিবর্ণ আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১৬ মার্চ ২০২৪   আপডেট: ১৩:৫৪, ১৬ মার্চ ২০২৪
ফেরার ম্যাচে উজ্জ্বল রশিদ, বিবর্ণ আফগানিস্তান

দিনের হিসেবে ১২০ দিনেরও বেশি, মাসের হিসেবে চার মাস। দীর্ঘদিন পর জাতীয় দলের জার্সিতে ফিরেই নিজের স্বাভাবিক খেলাটা দেখালেন রশিদ খান। তবে রশিদের দুর্দান্ত বোলিংয়ের দিনেও ম্যাচ জিততে পারেনি আফগানিস্তান। আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানে হেরেছে তারা। 

ম্যাচে টস হেরে আগে ব্যাটিং করতে নামে আয়ারল্যান্ড। দলকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার পল স্টার্লিং ও অ্যান্ড্রু বালবার্নি। ১৪ বলে ২২ রান করা বালবার্নিকে ফিরিয়ে ৩৮ রানের জুটি থামান আজমাতউল্লাহ ওমরজাই। এরপরই কমে যায় আইরিশদের রানের গতি।

রশিদ বোলিংয়ে আসেন পাওয়ার প্লে শেষে। প্রথম ওভারে ৫ রান দেওয়া রশিদ ফের আক্রমণে আসেন ১০ ওভারের পর। তাতে আইরিশরা আরও চাপে পড়ে যায়। অভিজ্ঞ স্টার্লিংকে ২৫ রানে ফেরানোর পর বোল্ড করে দেন বিপজ্জনক কার্টিস ক্যাম্পারকে।

তবে রশিদের আঘাত সামলে পাল্টা আক্রমণ করে যান হ্যারি টেক্টর। টেক্টর শেষ পর্যন্ত ৩৪ বলে ৫৬ রান করে অপরাজিত থাকেন। তাতেই লড়াই করার মতো পুঁজি পায় আয়ারল্যান্ড। ২০ ওভারে তারা তোলে ৭ উইকটে ১৪৯ রান।

রশিদ ৪ ওভার বোলিং করে ১৯ রানের বিনিময়ে নেন ৩ উইকেট। ১৯ বছর বয়সী বাঁহাতি স্পিনার খারোটে এবার ৪ ওভারে ১৬ রানে নেন ২ উইকেট।

রান তাড়ায় নেমে ইনিংসের প্রথম বলেই রহমানউল্লাহ গুরবাজকে হারায় আফগানিস্তান। তাকে ফেরান মার্ক অ্যাডায়ার। পরের ওভারে জশ লিটলের বলে ফিরে যান সাদিকউল্লাহ অটল ও আজমাতউল্লাহ ওমরজাইকে। দুই ওভারে তিন উইকেট হারানোর ধাক্কা আর সামলে উঠতে পারেনি আফগানরা।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারালেও মিডল অর্ডারে কিছুটা লড়াইয়ের চেষ্টা করেন মোহাম্মদ ইসহাক (২২ বলে ৩২) ও ও অভিজ্ঞ মোহাম্মদ নবী (২১ বলে ২৫)। তবে দুজনকেই থামান বেন হোয়াইট। পরে ইজাজ আহমেদ আহমেদজাই (১৬) ও খারোটেকেও আউট করেন এই লেগি। তাতে ১৮.৪ ওভারে ১১১ রানে গুটিয়ে যায় আফগানরা।

আইরিশদের পক্ষে দুর্দান্ত বোলিং করেন হোয়াইট। টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথমবার ৪ উইকেটের স্বাদ পান ২৫ বছর বয়সী লেগ স্পিনার। হোয়াইটের পাশাপাশি দুর্দান্ত বোলিং করেন জশ লিটলও। ৪ ওভারে ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন বাঁহাতি এই পেসার।

সিরিজের পরের দুই ম্যাচ রোববার ও সোমবার, শারজাহতেই।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়