ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ চার, বাদ পড়লেন স্টয়েনিস-ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৬, ২৮ মার্চ ২০২৪   আপডেট: ১২:২০, ২৮ মার্চ ২০২৪
অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে নতুন মুখ চার, বাদ পড়লেন স্টয়েনিস-ওয়ার্নার

ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) আজ বৃহস্পতিবার ২০২৪-২০২৫ সেশনের জন্য তাদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে। যেখানে জায়গা পেয়েছেন মোট ২৩ ক্রিকেটার। নতুন মুখ হিসেবে প্রথমবার জায়গা পেয়েছেন চারজন। আর বাদ পড়েছেন মার্কাস স্টয়েনিস ও ডেভিড ওয়ার্নারের মতো তারকারা। তাদের পাশাপাশি গেল বছর কেন্দ্রীয় চুক্তিতে থাকলেও এবার জায়গা পাননি মার্কাস হ্যারিস, অ্যাস্টন আগার ও মাইকেল নেসার।

প্রথমবার অস্ট্রেলিয়ার কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিয়েছেন পেসার নাথান এলিস ও জাভিয়ের বার্টলেট এবং অলরাউন্ডার ম্যাট শর্ট ও অ্যারন হার্ডি। এছাড়া বাকি ১৯ জন খেলোয়াড়কে তাদের কেন্দ্রীয় চুক্তিতে বহাল রেখেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। আগামী জুন থেকে কার্যকর হবে লোভনীয় এই কেন্দ্রীয় চুক্তি।

নতুনদের জায়গা করে দেওয়ার বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেছেন, ‘ম্যাট, অ্যারন ও জাভিয়ের তাদের আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা পারফরম্যান্স দিয়ে দারুণভাবে রাঙিয়েছে। তাদের পারফরম্যান্স এবং তারা যেভাবে আন্তর্জাতিক মঞ্চকে আলিঙ্গন করেছে সেটা ছিল দারুণ। প্যানেল বিশ্বাস করে তাদের ভবিষ্যত ভালো এবং তারা কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়ার দাবিদার। যেহেতু তারা অস্ট্রেলিয়া দলে নিয়মিত মুখ হওয়ার চেষ্টায় আছে। অস্ট্রেলিয়াকে লম্বা সময় সার্ভিস দিতে পারবে।’

ওয়ার্নার ইতোমধ্যে টেস্ট ও ওয়ানডে থেকে অবসর নিয়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলবেন। সে কারণে তিনি জায়গা পাননি কেন্দ্রীয় চুক্তিতে। অন্যদিকে স্টয়েনিস বাদ পড়লেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপের পরিকল্পনায় তিনি ভালোভাবেই আছেন।

কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাওয়া ২৩ ক্রিকেটার:
শন অ্যাবট, জাভিয়ার বার্টলেট, স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, প্যাট কামিন্স, নাথান এলিস, ক্যামেরন গ্রিন, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, মারনাস ল্যাবুশেন, নাথান লায়ন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ল্যান্স মরিস, টড মারফি, ঝাই রিচার্ডসন, ম্যাট শর্ট, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়